এখন পড়ছেন
হোম > জাতীয় > রাহুলকে আক্রমণ করে ফের বিতর্কিত মন্তব্য বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামীর

রাহুলকে আক্রমণ করে ফের বিতর্কিত মন্তব্য বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামীর

ফের বিতর্কিত মন্তব্যের সঙ্গে নাম জুড়লো হেভিওয়েট বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীর। এমনিতেই লোকসভা ভোটের আগে বারবার মন্তব্য-বিতর্কে বিভিন্ন বিজেপি নেতার নাম উঠে আসায় রীতিমতো অস্বস্তিতে রয়েছেন পদ্ম শিবিরের নেতারা। শীর্ষনেতৃত্ত্বের বারবার নিষেধ সত্ত্বেও কিছুতেই তা নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। আর এবার কংগ্রেস সুপ্রিমো রাহুল গান্ধীর বিরুদ্ধে বিতর্কিত মন্তব্যের জেরে সমালোচনার ঝড় তুললেন গেরুয়া শিবিরের হেভিওয়েট বিজেপি নেতা তথা রাজ্যসভার সাংসদ স্বয়ং সুব্রহ্মণ্যম স্বামী। এর আগেও বহুবার এরকম বিতর্কিত মন্তব্যে অবশ্য তাঁর জড়িয়েছে, আর প্রতিবারের মতো এবারও তিনি সমস্ত সমালোচনাকে তোয়াক্কা না করে সাফ জানিয়ে দিলেন রাহুল গান্ধীও কোকেন নেন, ডোপ টেস্ট হলে তিনিও সফল হতে পারবেন না।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে এ বিতর্কের জন্ম হঠাৎ করে আজই হয়ে যায়নি। পাঞ্জাবের কংগ্রস মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং এক নির্দেশিকা জারি করে সমস্ত সরকারি আধিকারিক এবং পুলিশ কর্মীদের ডোপ টেস্ট বাধ্যতামূলক করেন। এ সমস্ত ব্যবস্থায় দায়িত্বভার তিনি চাপিয়েছিলেন মুখ্যসচিবের উপর। এই নির্দেশিকা জারি হতেই রাজ্যস্তর সহ জাতীয় রাজনৈতিকমহলে হইচই পড়ে যায়। এরপরই অমরিন্দর সিংয়ের সিদ্ধান্তকে সমর্থন করে এক নেতা মন্তব্য করেছিলেন যে পাঞ্জাবের প্রায় ৭০% মানুষই নেশাগ্রস্ত। এর বিরুদ্ধে পাল্টা জবাবও দিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরত। তিনি জানিয়েছিলেন, যাঁরা পাঞ্জাবীদের নিয়ে এ ধরনের ধারণা রাখেন – তাঁদের নিজেদেরই ডোপ টেস্ট করানো উচিৎ। এইসব মন্তব্যের প্রতিক্রিয়াই জানতে চাওয়া হয়েছিলো বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীর কাছে। আর তার পরিপ্রেক্ষিতেই তিনি সরাসরি জাতীয় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধেই আক্রমণ শানালেন। তাঁকেই মাদকাশক্ত বলে দাবী করে বসলেন। আসলে তিনি শুধু মাত্র পাঞ্জাবের কংগ্রেসের সরকারের বিরুদ্ধেই তোপ দাগতে চাননি, মন্তব্যকে হাতিয়ার করে তিনি চেয়েছিলেন কেন্দ্রের কংগ্রেস নেতৃত্বের দিকেও আঙ্গুল তুলতে। তবে এ বিষয়ে কংগ্রেসের তরফ থেকে এখনো কোনো প্রতিক্রিয়া পাওয়া যায় নি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!