এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > স্যাটে ডিএ মামলা – সোমবারের বারবেলায় একবারে ‘জোড়া গুঁতো’ সরকারি কর্মচারীদের

স্যাটে ডিএ মামলা – সোমবারের বারবেলায় একবারে ‘জোড়া গুঁতো’ সরকারি কর্মচারীদের

গতকালই আমাদের প্রকাশিত খবরে আপনাদের জানিয়েছিলাম যে আগামী সোমবার, ১০ ই সেপ্টেম্বর ডিএ মামলায় বড়সড় একটি পদক্ষেপ হতে চলেছে। হাইকোর্টে অন্যতম মামলাকারী সরকারি কর্মচারী সংগঠন কনফেডারেশনের তরফে সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায় জানিয়েছিলেন যে ঐদিনই তাঁরা কলকাতা হাইকোর্টের নির্দেশ মত ‘স্যাটে’ ডিএ মামলার ‘মেনশন’ করতে চলেছেন।

তবে, শুধু কনফেডারেশনই নয়, ওই একইদিনে এবার স্যাটে ডিএ মামলার ‘মেনশন’ করতে চলেছে আরেক সরকারি কর্মচারী সংগঠন সরকারি কর্মচারী পরিষদ। সংগঠনের তরফে সংগঠনের আহ্বায়ক দেবাশিস শীল জানান, ডিএ নিয়ে ইতিমধ্যেই একটি মামলা আমরা ‘স্যাটে’ করে রেখেছি। সেই মামলার পরিপ্রেক্ষিতে গত ২৫ শে এপ্রিল আমাদের জানানো হয় – এই নিয়ে ইতিমধ্যেই একটি মামলা কলকাতা হাইকোর্টে বিচারাধীন, তার রায় সামনে এলে আমাদের এই ব্যাপারে জানানো হবে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

দেবাশিসবাবু আরো জানান, ইতিমধ্যেই ডিএ নিয়ে কলকাতা হাইকোর্টের ঐতিহাসিক রায় সামনে এসেছে। সেখানে আদালত স্পষ্ট জানিয়ে দিয়েছেন, যে ডিএর হার কি হবে বা তা বছরে কতবার দেওয়া হবে তা নিয়ে সিদ্ধান্ত নেবে স্যাট। যা আমাদের মামলার গতিপ্রকৃতির সঙ্গে মিলে যায়। তাই আমরা এই দুই যুক্তিতে আগামী সোমবার স্যাটে ডিএ মামলার মেনশন করতে চলেছি। ঐদিন স্যাটের চেয়ারম্যান রঞ্জিত কুমার বাগের নেতৃত্ত্বাধীন দ্বিতীয় বেঞ্চে এর শুনানি হবে।

আর এই খবর প্রকাশ্যে আসতেই রীতিমত নড়েচড়ে বসেছেন রাজ্য সরকারি কর্মচারীরা। কেননা, এইবার যদি কনফেডারেশন ও সরকারি কর্মচারী পরিষদের মামলা একযোগে স্যাটে শুনানি হয়, তাহলে তা ধারে ও ভারে অত্যন্ত শক্তিশালী হয়ে যেতে বাধ্য। এখন এই জোড়া ফলের আক্রমন কিভাবে সামলায় রাজ্য সরকার সেদিকেই তাকিয়ে সংশ্লিষ্ট মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!