এখন পড়ছেন
হোম > রাজ্য > সারদা মামলায় প্রভাবশালীদের জেরার প্রশ্নে আদালতে এবার বড়সড় বেকায়দায় পড়তে চলেছে সিবিআই?

সারদা মামলায় প্রভাবশালীদের জেরার প্রশ্নে আদালতে এবার বড়সড় বেকায়দায় পড়তে চলেছে সিবিআই?

প্রথমে বেশ গতি দেখা গেলেও ধীরে ধীরে সেই সারদা তদন্তে ঢিল পড়েছে। বেআইনি এই আর্থিক লগ্নী সংস্থার সাথে অনেক প্রভাবশালী ব্যাক্তিদের যোগসাজশ থাকলেও এখনও তাদের কারোরই ডাক পড়েনি। এ নিয়ে “দিদিভাই-মোদীভাই” এর মধ্যে সমঝোতারও অভিযোগ তুলেছে বাম-কংগ্রেসের মত রাজনৈতিক দলগুলো। এবারে সেই প্রভাবশালীদের ডাকতে গা ঝাড়া দিয়ে উঠছেন সিবিআই কর্তারা।

সূত্রের খবর, গত 2016 সালের 8 আগষ্ট সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক অরবিন্দ মিশ্র সিবিআইয়ের তৎকালীন ডিআইজিকে এক নির্দেশ দিয়ে বলেছিলেন,  যেইসব প্রভাবশালী ব্যাক্তি এই সারদাতে টাকা রাখার কথা বলেছিলেন, সারদা প্রধান সুদীপ্ত সেনের সাথে যেসব প্রভাবশালীর ঘনিষ্ট যোগাযোগ ছিল, যেসকল ব্যাক্তির সারদার বিভিন্ন প্রকল্পের উদ্বোধনে গিয়েছিলেন এবং সারদার নামে সংবাদমাধ্যমের প্রচার করেছিলেন , এমনকী যেই সকল আমলা বা পুলিশ কর্তার সাথে এই সারদার যোগাযোগ ছিল তাঁদের প্রত্যেককে জেরা করে ইদালতে কেস-ডায়েরি জমা দিতে হবে। কিন্তু বিচারকের এই নির্দেশের দুবছর পেরিয়ে গেলেও এই ঘটনায় কেস ডায়েরি দেওয়া তো দূর অস্ত বেশিরভাগ প্রভাবশালীকে এখনও জেরা করা কাজই সম্পন্ন করতে পারেনি সিবিআই। আর এতেই চরম সমস্যায় পড়েছেন এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার শীর্ষকর্তারা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, এই ব্যাপারে যাতে বিচারকের ভর্ৎসার মুখে না পড়তে হয় তার কারনে সম্প্রতি দিল্লিতে এক বৈঠকে দ্রুত এই জেরার কাজ সম্পূর্ন করার নির্দেশ দিয়েছেন দপ্তরের শীর্ষকর্তারা। এখন ঠিকমত সেই সারদা তদন্তে প্রভাবশালীদের ডেকে জেরার কাজ কবে থেকে শুরু হয় এবং কোন কোন প্রভাবশালীর ডাক আসে সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!