এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > ঘরে বসেই ‘সাইবার সার্জিক্যাল স্ট্রাইকে’ পাকিস্তানের ঘুম উড়িয়ে দিচ্ছেন ভারতীয় প্রযুক্তিবিদরা

ঘরে বসেই ‘সাইবার সার্জিক্যাল স্ট্রাইকে’ পাকিস্তানের ঘুম উড়িয়ে দিচ্ছেন ভারতীয় প্রযুক্তিবিদরা


ভারত পাকিস্তানকে উরি হামলার জবাব দিয়েছিল সার্জিক্যাল স্ট্রাইক করে। পুলওয়ামা জঙ্গী হামলার পর একই দাবী তুলেছে আপামর দেশবাসী। ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় পাক মদতপুষ্ট জঙ্গী সংগঠন জইস-ই-মহম্মদের হামলায় ৪৯ জন ভারতীয় সেনা জওয়ান শহীদ হওয়ার পর থেকেই বদলার আগুনে জ্বলছে গোটা দেশ।

ভারত সরকারও পাকিস্তানকে যোগ্য জবাব দিতে কোমর বেঁধে আসরে নেমে গিয়েছে। এই প্রেক্ষিতে সাইবার সার্জিক্যাল স্ট্রাইকের একটা আশঙ্কা করছিলই পাক সরকার। সেই আশঙ্কাকেই সত্যি করে পাকিস্তানের ত্রাস হয়ে উঠল ভারতীয় প্রযুক্তিবিদরা।

সামরিকক্ষেত্রের পাশাপাশি কূটনৈতিকভাবেও পাকিস্তানকে চাপে ফেলার সব প্ল্যান করে রেখেছে ভারত। আর তার প্রমাণ দিতেই সকলের অগোচরে পাকিস্তানের মাটিতে ‘সাইবার-অ্যাটাক’ চালিয়ে যাচ্ছে ভারতীয় সাইবার সেনারা।

পুলওয়ামা কাণ্ডের পর থেকে এখনো পর্যন্ত পাকিস্তানের ৭০ টিরও বেশি সরকারি এবং বেসরকারি ওয়েবসাইট হ্যাক করেছে ভারতীয় হ্যাকাররা। হ্যাক হয়েছে পাকিস্তানের বিদেশমন্ত্রকের অ্যাকাউন্টও। শুধু তাই নয়,রাতারাতি উধাও হয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের প্রফাইলও। এমনটাই জানিয়েছে পাক বিদেশমন্ত্রকের মুখপাত্র মহম্মদ ফয়সল।

যদিও ওই সংশ্লিষ্ট ওয়েবসাইট খুলতে পাকিস্তানের কোনো সমস্যা হচ্ছে না বলেই জানিয়েছেন ফয়সল। এই ঘটনার নেপথ্যে ভারত সরকার রয়েছে বলেই দাবী পাকিস্তানের। সরাসরি অভিযোগের আঙুল তোলা হয়েছে অনশুল সাক্সেনার বিরুদ্ধে।

উল্লেখ্য,পুলওয়ামা জঙ্গী হামলার পর নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে নিজের মতো করে সন্ত্রাসবাদের বিরোধীতা করে ঝড় তুলে দিয়েছেন অনশুল। এর জেরে মুহূর্তেই সোশ্যাল মিডিয়ায় ‘ম্যান অফ দ্য মোমেন্ট’ হয়ে উঠেছেন তিনি। পুলওয়ামার পরবর্তী পর্যায়ের শেষ তিনদিনে অনশুলের ট্যুইটার অ্যাকাউন্টে ২ লাখেরও বেশি ফলোয়ার হয়ে গিয়েছে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

দেশের হেভিওয়েট নেতা-মন্ত্রী যেমন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন ,দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও রয়েছেন এই ফলোয়ারদের তালিকায়। তুখোর প্রযুক্তিবিদ তথা নিজেকে হ্যাকার বলে দাবী করা অনশুল পুলওয়ামা জঙ্গী হামলার প্রেক্ষিতে ফেসবুক পেজে পাকিস্তানকে চরম হুঁসিয়ারী দিয়েছেন দফায় দফায়। এর জেরে গত কয়েকদিনে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক শোরগোল ফেলে দিয়েছেন অনশুল।

প্রসঙ্গত,শুধু পাকিস্তানের বিদেশমন্ত্রকের ওয়েবসাইট নয়,একাধিক ওয়েবসাইট হ্যাক করা হয়েছে বলেই জানা গিয়েছে। আর নেপথ্যে হাত রয়েছে ভারতের হ্যাকার গ্রুপ TEAM-1 Crew-এর,এমনটাই দাবী করা হয়েছে। এই হ্যাকার গ্রুপ পাকিস্তানের কোন কোন সাইট হ্যাক করছে তার একটি তালিকা বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করছে। এই সাইবার অ্যাটক সাম্প্রতিক কালে পাকিস্তানের উপর করা সবথেকে বড় সাইবার অ্যাটাক বলে দাবী করছে ভারতীয় হ্যাকার গ্রুপ।

শুধু আক্রমণ করাই নয়,পাকিস্তানের সাইটগুলো একের পর এক হ্যাক করে একটি করে ম্যাসেজও ছেড়ে দেওয়া হচ্ছে। তাতে বলা হচ্ছে,১৪/২/২০১৯-এর মর্মান্তিক ঘটনা ভারত কখনোই ভুলবে না। আর এই সাইবার হানা শুধুমাত্রই ভারতীয় সম্মান জানানোর জন্যেই করা হচ্ছে। অর্থাৎ লুকিয়ে চুরিয়ে নয়,ঢালঢোল পিটিয়ে পুলওয়ামা কাণ্ডের বদলা নিতে চায় ভারত,সেটাই পাকিস্তানকে হাড়ে হাড়ে বুঝিয়ে দিল ভারতীয় সাইবার সেনা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!