এখন পড়ছেন
হোম > রাজ্য > সারদাকাণ্ডে নয়া মোড়, তলব দুই হেভিওয়েটকে

সারদাকাণ্ডে নয়া মোড়, তলব দুই হেভিওয়েটকে

এ যেন সারদা ভূত কিছুতেই ঘাড় থেকে নামছে না তৃণমূল ঘনিষ্ঠ বুদ্ধিজীবীদের। এর আগে একাধিকবার সারদা, রোজভ্যালি সহ একাধিক চিটফান্ডের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে সিবিআই নোটিশ করে ডাকে একের পর এক তৃণমূলপন্থী বুদ্ধিজীবিদের। যার জেরে শাসকদলের অস্বস্তি উত্তরোত্তর বৃদ্ধি পায়।

যদিও বারবারই সিবিআইয়ের এই তলবকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিহিত করে আসছে তৃণমূল কংগ্রেস। তবুও চাপ যে ঘরে বাইরে বৃদ্ধি পাচ্ছে, তা বলাই বাহুল্য। আর এসব কিছুর মধ্যেই এবার তৃণমূলপন্থী বিশিষ্ট বুদ্ধিজীবী তথা চিত্রশিল্পী শুভাপ্রসন্নকে হাজিরা দেওয়ার নোটিশ ধরাল সিবিআই।

সূত্রের খবর, সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন শুভাপ্রসন্নর পাশাপাশি সঙ্গে ব্যবসায়ী শিবাজী পাঁজাকেও হাজিরা দেওয়ার নোটিশ দিয়েছে। কিন্তু কেন তাদেরকে পাশাপাশি বসিয়ে জেরা করতে চায় সিবিআই! এখন এই প্রশ্নই উঠতে শুরু করেছে রাজ্য রাজনীতির আনাচে-কানাচে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

সূত্রের খবর, সিবিআই আধিকারিকদের কাছে সারদা সংক্রান্ত বেশ কিছু গুরুত্বপূর্ণ ও নতুন তথ্য এসেছে। যা নিয়ে দুজনকে একসঙ্গে বসে জিজ্ঞাসাবাদ করতে চায় তারা। তবে জানা গেছে, বেশ কয়েক বছর আগে একটি এক্সিবিশন হয়েছিল। আর সেই অনুষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন শিবাজী পাজা ও শুভাপ্রসন্ন দুজনেই। তবে কিছুদিন আগেই শুভাপ্রসন্নকে জেরা করা হয়েছিল।

জানা যায়, সেদিন সারদা-কর্তা সুদীপ্ত সেনের সঙ্গে তার আর্থিক লেনদেনের বিষয়েই মূলত তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কিন্তু এবার আর্থিক লেনদেনের বাইরে বেরিয়ে এক্সিবিশন সংক্রান্ত নানা প্রশ্ন শুভাপ্রসন্নকে করা হতে পারে বলে মনে করছে বিশেষজ্ঞদের একাংশ।

উল্লেখ্য, কিছুদিন আগেই রোজভ্যালি ব্যবসায়ী শিবাজী পাঁজাকে হাজিরা দেওয়ার নোটিশ পাঠানো হয়। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারীর সেই নোটিশ এড়িয়ে যান শিবাজী পাঁজা। আর এবার সারদাকাণ্ডে তাকে পুনরায় তলব করা হয়েছে।

গত শনিবার সিবিআইয়ের তরফে তাদের নোটিশ পাঠিয়ে চলতি সপ্তাহে হাজিরা দেওয়ার জন্য দুজনকে অনুরোধ করা হয়েছে। সবকিছু মিলিয়ে সারদা মামলা যে ঘোরালো হচ্ছে তা সন্দেহের অবকাশ রাখে না। এখন শুভাপ্রসন্ন এবং শিবাজীকে জিজ্ঞাসাবাদয়ের মাধ্যমে নতুন কি তথ্য উঠে আসে সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!