এখন পড়ছেন
হোম > রাজ্য > সারদা মামলায় আদালতকে বড়সড় ‘তথ্য’ জানাল ইডি, বাড়ছে জল্পনা

সারদা মামলায় আদালতকে বড়সড় ‘তথ্য’ জানাল ইডি, বাড়ছে জল্পনা

অনেকদিন হয়ে গেল এখনও ঝুলে রয়েছে সারদা মামলার তদন্ত। ইতিমধ্যেই নিজেদের তদন্ত শেষ করে চূড়ান্ত রিপোর্ট আদালতে দিতে তৈরি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কিন্তু বাধা সেই সিবিআইয়ের চূড়ান্ত চার্জশিট। তাই সিবিআইয়ের পক্ষ থেকে চূড়ান্ত চার্জশিট জমা না দিলে তাঁরা তাঁদের চূড়ান্ত রিপোর্ট আদালতের কাছে পেশ করতে পারছে না বলে শুক্রবার জানান ইডির আইনজীবি অভিজিৎ ভদ্র।

প্রসঙ্গত উল্লেখ্য, এই সারদা কেলেঙ্কারি প্রকাশ্যে আসার পর থেকেই সিবিআই দেশের শীর্ষ আদালতের নির্দেশে এর তদন্তভার গ্রহন করে। পরে অবশ্য ইডিকেও এর দ্বায়িত্ব দেওয়া হয়। দুই তদন্তকারী সংস্থা একযোগে তাদের কাজ শুরু করলে বেশ কিছুটা এগোয় সারদা মামলার এই তদন্ত। বেশ কিছু প্রভাবশালী ব্যাক্তিকে ডেকে জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি সেই বেআইনি অর্থলগ্নি সংস্থার বিপুল সম্পত্তি এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টও বাজেয়াপ্ত করা হয়।

এদিকে ইডির পক্ষ থেকে করা তদন্তে উঠে এসেছে যে, সারদা কর্নধার সুদীপ্ত সেন জানা সত্তেও এই চিটফান্ডের প্রচুর অর্থ হাওয়ালার মাধ্যমে বিভিন্ন জায়গায় পাচার করা হত। এমনকী এই কাজে সুদীপ্ত সেনকে ঠিক কারা কারা সাহায্য করেছে তাদের তথ্যপ্রমানও জোগাড় করে ফেলেছে ইডি। কিন্তু ইডি তাদের সব কাজ শেষ করলেও চূড়ান্ত রিপোর্ট জমা দিতে পারছে না শুধুই সিবিআইয়ের তদন্ত শেষ না হওয়ার জন্য। সূত্রের খবর, সুদীপ্ত সেনের ব্যাবসা বৃদ্ধিতে কারা কারা তাকে সাহায্য করেছিল তাদের খোঁজ এখনও চালাচ্ছে তাঁরা। পাশাপাশি সারদার গুরুত্বপূর্ন পদে থাকা বাকিদেরকেও জেরা করছে সিবিআই।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কিন্তু আর কতদিন লাগবে এই তদন্তের? এই প্রসঙ্গে এক সিবিআই কর্তা জানান, “এই তদন্ত শেষ হতে বেশ কিছুটা সময় লাগবে।” এদিকে এই তদন্ত শেষ না হলে ইডির রিপোর্টে ঠিক আছে তাও আদালতের পক্ষে জানা কার্যত অসম্ভব হয়ে পড়ছে। এদিকে ইডির তদন্ত শেষ হলেও শুধুমাত্র সিবিআইয়ের তদন্ত শেষ না হওয়ায় যখন এই সারদা তদন্তে নিজেদের রিপোর্ট আদালতে জমা দিতে পারছে না ইডি ঠিক তখনই রোজভ্যালির হোটেল মামলায় গৌতম কুন্ডু এদিন আদালতে তার জামিনের আবেদন করায় আগামী 11 অক্টোবর এই ব্যাপারে শুনানির দিন সেই জামিনের বিরোধীতা করবে বলে এদিন ইডির তরফে স্পষ্টভাবে আদালতে জানিয়ে দেওয়া হয়েছে।

আপনার মতামত জানান -
Top