এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > খুলছে 25 টি সমবায় ব্যাংক, নেওয়া হবে 500 সরকারি কর্মী – জানুন বিস্তারিত

খুলছে 25 টি সমবায় ব্যাংক, নেওয়া হবে 500 সরকারি কর্মী – জানুন বিস্তারিত

গত সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকের পর রাজ্যের কন্যাশ্রী, রূপশ্রী প্রকল্পগুলির টাকা সমবায় ব্যাংকের মাধ্যমে দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু সমবায় ব্যাংকের মাধ্যমে টাকা দেওয়ার কথা জানানো হলেও রাজ্যের বহু গ্রামে এখনও পর্যন্ত সেই সমবায়ের শাখা না থাকায় সমস্যা তৈরি হয়েছে। আর তাই আগামী তিন মাসের মধ্যে রাজ্যে আরও 25 টি সমবায় ব্যাংকের শাখা খোলার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

জানা গেছে, প্রথমে এই সমবায় ব্যাংকগুলিতে অন্যান্য ব্যাংক থেকে কর্মী নিয়োগ করা হলেও দ্রুত যাতে সেখানে শূন্যস্থান পূরণ করা যায়, তার জন্য কোথায় কত সংখ্যক কর্মী প্রয়োজন তা কো অপারেটিভ সার্ভিস কমিশনকে জানাতে বলা হয়েছে। তবে আপাতত প্রথম পর্যায়ে প্রায় 500 কর্মী এবং অফিসার এই সমবায় ব্যাংকের শাখাগুলোতে নিয়োগ করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

জানা যায়, গত এক বছরে রাজ্য সমবায় দফতরের পক্ষ থেকে 50 টি ব্যাংকের শাখা এবং 2631 টি কাস্টমার সার্ভিস পয়েন্ট তৈরি করা হয়েছে। আর এবার 25 টি ব্যাংকের শাখা খোলার ব্যাপারে উদ্যোগ নেওয়া হচ্ছে। আর এই বিপুলসংখ্যক শাখা খোলায় সেখানে প্রচুর বেকার যুবক-যুবতী চাকরি পাবেন বলে আশাবাদী একাংশ।

পাশাপাশি 2018-19 সালে সমবায় দপ্তরে কৃষি ঋণের পরিমাণ যেখানে পাঁচ হাজার কোটি টাকা ছিল, সেখানে এবার তা বৃদ্ধি করে 8 হাজার কোটি টাকা করা হয়েছে। আর এর জেরে কৃষকরা যেমন মহাজনের মোটা সুদের হাত থেকে রক্ষা পাবেন, ঠিক তেমনই 2 শতাংশ সুদে ঋণ নিয়ে চাষ করতে পারবেন।

এদিন এই প্রসঙ্গে রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায় বলেন, “সরকারের বিভিন্ন প্রকল্পের টাকা এবার থেকে সমবায় ব্যাংকের মাধ্যমে দেওয়া হবে বলে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন। এটা অত্যন্ত বড় ব্যাপার। এতে সমবায় ব্যাংকগুলো আরও উজ্জীবিত হবে। আর তাই মানুষের সুবিধার জন্য আরও 25 টি ব্যাংকের শাখা করা হবে।” সব মিলিয়ে এবার 25 টি সমবায় ব্যাংক খোলার উদ্যোগ নেওয়ায় রাজ্যে ফের কর্মসংস্থানের দিশা খোলার আশায় বেকার যুবক-যুবতীরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!