এখন পড়ছেন
হোম > রাজ্য > সমবায় ব্যাঙ্কে আর্থিক প্রতারণার দায়ে গ্রেপ্তার জেলা পরিষদের প্রাক্তন সহ সভাধিপতি

সমবায় ব্যাঙ্কে আর্থিক প্রতারণার দায়ে গ্রেপ্তার জেলা পরিষদের প্রাক্তন সহ সভাধিপতি

সমবায় ব্যাঙ্কে আর্থিক প্রতারণার দায়ে গ্রেপ্তার জেলা পরিষদের প্রাক্তন সহ সভাধিপতি রেবতীমোহন ভট্টাচার্য। জানা গেছে রেবতীবাবু দীর্ঘদিন ধরে সিউড়ি সমবায় ব্যাঙ্কের পরিচালন কমিটির চেয়ারম্যান ছিলেন। আর সেই সময় ব্যাঙ্ক কর্তাদের আপত্তি থাকা সত্ত্বেও তিনি তাঁর পরিচিতদের কোনও তথ্যপ্রমাণ ছাড়া বিনা অনুমোদিত ঋণ দিতেন অভিযোগ এমনটাই আরো অভিযোগ যে এর ফলে ব্যাঙ্ক আর্থিক সংকটে পরে এখানেই শেষ নয় আর্থিক লেনদেনের লাইসেন্সও বাতিল করে দেয় রিজ়ার্ভ ব্যাঙ্ক। এককথায় সমবায় ব্যাঙ্কের এই পরিণতির জন্য দায়ী করা হয়েছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা গেছে এই অভিযোগ আজকের নয় ২০১৩ সালে তাঁর বিরুদ্ধে এই সমবায় ব্যাঙ্কে প্রতারণার অভিযোগ উঠেছিল তা নিয়ে তদন্তও হচ্ছিলো। এদিন তাঁকে সিউড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ এই নিয়ে ব্যাঙ্ক পরিচালন সমিতির চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, “নলহাটির বেশ কয়েকজন ব্যবসায়ীকে রেবতীবাবু বিনা তথ্যেই ঋণ দিয়েছিলেন। এমনকী, সেই সময় তিনি ব্যাঙ্ক আধিকারিকদের কোনও অনুমোদন নেননি।” জানা গেছে তিনি ফরোয়ার্ড ব্লকের রাজ্য কমিটির সদস্য। এছাড়াও জেলা ফরোয়ার্ড ব্লকের সভাপতি এবং জেলা পরিষদের প্রাক্তন সহ সভাধিপতি ছিলেন প্রায় পাঁচ বছর।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!