এখন পড়ছেন
হোম > রাজ্য > বর্ধমান > সাঁইবাড়ি গণহত্যার স্মৃতি জাগিয়ে বর্ধমানের ভোটযুদ্ধ জোরদার করলেন হেভিওয়েট বিজেপি প্রার্থী

সাঁইবাড়ি গণহত্যার স্মৃতি জাগিয়ে বর্ধমানের ভোটযুদ্ধ জোরদার করলেন হেভিওয়েট বিজেপি প্রার্থী

গত 2011 সালে রাজ্যে পালাবদলের ক্ষেত্রে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্দোলনের মধ্যে যেমন সিঙ্গুর, নন্দীগ্রামের মত জায়গাগুলির নাম যুক্ত ছিল, ঠিক তেমনই যুক্ত ছিল সাঁইবাড়ির নামও। তবে এবার রাজ্যের বর্তমান শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সোচ্চার হয়ে সেই তৃণমূলকেই ব্যাকফুটে ফেলে নববর্ষের দিন সাঁইবাড়ির সেই শহীদ বেদীতে মাল্যদান করে নিজের প্রচার শুরু করলেন বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী এসএস আলুওয়ালিয়া।

অনেকে বলছেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবেই সাঁইবাড়ির শহীদ বেদীতে মাল্যদান করে বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী এসএস আলুওয়ালিয়া নির্বাচনের মরসুমে বর্ধমানের সাধারণ মানুষদের আবেগকে কাজে লাগিয়ে নিজেদের ভোটব্যাংককে শক্ত করার চেষ্টা করলেন।

এদিন এই শহীদ বেদীতে মাল্যদান করে বিজেপি প্রার্থী বলেন, “যখন এই সাঁইবাড়ি হত্যাকান্ড হয়েছিল, তখন আমি কংগ্রেস করতাম। আমার অনেক সহকর্মী মারা গিয়েছেন। মার্কসবাদী কমিউনিস্ট পার্টির সন্ত্রাসের রাজনীতি বাংলার মানুষ ভালোভাবে নেয়নি। আর বামেদের সেই সন্ত্রাসের বিরুদ্ধে তৃণমূল আন্দোলন করে ক্ষমতায় আসলেও আজকে সেই তৃণমূলও একই পথে সন্ত্রাস করছে। তাই সাঁইবাড়ির শহীদদের সামনে রেখে প্রার্থনা করি, যাতে এই বাংলায় সন্ত্রাসের রাজনীতি শেষ হয়।”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

বিশেষজ্ঞদের মতে, আদতে এই সাঁইবাড়ির শহীদদের বেদীতে মালা দিয়ে বিগত বাম সরকারকে যেমন কটাক্ষ করলেন এসএস আলুওয়ালিয়া, ঠিক তেমনি সেই বামেদের পাশাপাশি রাজ্যের বর্তমান শাসকদল তৃণমূল কংগ্রেসও সন্ত্রাসের রাজত্ব কায়েম করছে বলে সোচ্চার হলেন তিনি। তবে শুধু সাঁইবাড়ির শহীদ বেদীতে মাল্যদানই নয়, এদিন নববর্ষের দিনে শহরের বিভিন্ন মন্দিরে পূজো দেন বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী।

জানা যায়, কঙ্কালেশ্বরী কালীবাড়ি, আলমগঞ্জের বর্ধমানেশ্বর মন্দির, সর্বমঙ্গলা মন্দির এবং বড়মা কালীবাড়িতে পুজো দেন এসএস আলুওয়ালিয়া। কিন্তু বছরের শুরুতে ভগবানের কাছে পুজো দিয়ে তুমি কি প্রার্থনা করলেন? এদিন এই প্রসঙ্গে সেই এস এস আলুওয়ালিয়া বলেন, “1426 শুরু হচ্ছে। ভগবানের কাছে প্রার্থনা করলাম যাতে বাংলায় শান্তি ও সমৃদ্ধি ফিরে আসে। কোনো স্ত্রীকে কোনো স্বামী এবং কোনো ছেলে মেয়েকে যাতে তাদের বাবাকে আর হারাতে না হয়। বাংলায় যাতে সন্ত্রাসের রাজনীতি বন্ধ হয় এবং জনগণ যাতে নিজের ভোট শান্তিপূর্ণভাবে প্রয়োগ করতে পারে তার প্রার্থনা করলাম।”

সব মিলিয়ে এবার বাংলা নববর্ষের প্রথম দিনে সাঁইবাড়ি গণহত্যার স্মৃতি জাগিয়ে এবং মন্দিরে পুজো দিয়ে ভোটযুদ্ধকে জমিয়ে দিলেন বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী এসএস আলুওয়ালিয়া।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!