এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপিতে যাওয়া নিয়ে মুখ খুলেজল্পনা বাড়ালেন মেয়র, কি বললেন তিনি?

বিজেপিতে যাওয়া নিয়ে মুখ খুলেজল্পনা বাড়ালেন মেয়র, কি বললেন তিনি?

শুরুটা হয়েছিল, বিজেপি নেতা মুকুল রায়ের তাঁর বাড়িতে গিয়ে লুচি আলুর দম খাওয়াতে কেন্দ্র করে। আর তারপর থেকেই বিভিন্ন দলবিরোধী মন্তব্য বিধাননগর পৌরসভার মেয়র সব্যসাচী দত্তের বিজেপিতে যোগদানের জল্পনা তৈরি হয়।

আর সম্প্রতি তাকে নিয়ে দলে তৈরি বিভ্রান্তি এবং তার বিরুদ্ধে তৃণমূলের তরফে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি পরও বিধাননগর সুইমিং পুলে সেই বিজেপি নেতা মুকুল রায়ের সঙ্গে তার আলোচনা বঙ্গ রাজনীতিতে জল্পনা বাড়ায়। আর এহেন পরিস্থিতিতে মঙ্গলবার সেই বিধাননগর পৌরসভার মেয়র পদ থেকে সব্যসাচী দত্তকে সরাতে তৃণমূলের কাউন্সিলররা একটি অনাস্থা পত্রে সই করে তা জমা দেন। যা নিয়ে তৈরি হয় বিভ্রান্তি।

অনেকে বলেন, 35 জনের মতো কাউন্সিলার সব্যসাচী দত্তের বিরুদ্ধে অনাস্থায় সই করেছে। ফলে তার মেয়র পদ থেকে সরে যাওয়া খালি সময়ের অপেক্ষা। কিন্তু যদি তিনি মেয়র পদ থেকে সরে যান, তাহলে তার পরবর্তী রাজনৈতিক ভবিষ্যৎ কী হবে! কী করবেন তিনি! তাহলে কি তাকে নিয়ে সমস্ত জল্পনার অবশেষে অবসান ঘটিয়ে গেরুয়া শিবিরে নাম লেখাবেন তৃণমূলের সব্যসাচী দত্ত!

এদিন এই প্রসঙ্গে মুখ খোলার বিধাননগর পৌরসভার বর্তমান মেয়র সব্যসাচী দত্ত। তিনি বলেন, “1995 সাল থেকে আমি এখানে পৌরপ্রতিনিধি। যেদিন পৌর প্রতিনিধি হয়েছিলাম, সেদিন বিরোধীদলে ছিলাম। যদি অনাস্থায় হেরে যাই, তাহলে বিরোধী হিসেবে পৌর প্রতিনিধিত্ব করব।” আর এখানেই তৈরি হয়েছে রহস্য।

তাহলে কি বিরোধী দল হিসেবে বিজেপিতে যাবেন তিনি! এদিন এই প্রসঙ্গে সব্যসাচী দত্ত বলেন, “না, বিজেপিতে যোগ দেওয়ার কোন প্রশ্নই নেই।” কিন্তু বর্তমানে বিজেপি বাদ দিয়ে আর কোন বিরোধী দলে নাম লেখাবেন তিনি! তা নিয়েই এখন চাঞ্চল্য তৈরি হয়েছে রাজ্য রাজনীতির অন্দরমহলে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

সমালোচকদের একাংশ বলছেন, সম্প্রতি এরকম অনেক নেতা, বিধায়ক, কাউন্সিলরকে দেখা গেছে, যারা আগের দিন তৃনমূলে আছেন, তৃণমূলে থাকবেন বলে পরেরদিন দিল্লিতে গিয়ে বিজেপির পতাকা ধরেছেন। ফলে সব্যসাচী দত্তও এরকম কিছু করতে পারে বলে আঁচ করছেন তারা। কিন্তু যদিও বা এই ব্যাপারে কিছুই বলতে নারাজ বিধাননগর পৌরসভার বর্তমান মেয়র।

তবে অনাস্থা প্রস্তাব আনার পর এখন গোপন ভোটাভুটিতে দিকেই নজর রয়েছে সব্যসাচী দত্তের। যদি সেখানে খেলা ঘোড়ে, যদি তিনি মেয়র থাকেন, তাহলে দলের সঙ্গেই অবিরতভাবে যুদ্ধ করে যেতে হবে তাঁকে। আর যদি না থাকেন, তাহলে তিনি কি করবেন! বিরোধী দল বলতে কোন দলে নাম লেখাবেন! এখন সেদিকেই তাকিয়ে সকলে।

Top
error: Content is protected !!