এখন পড়ছেন
হোম > রাজ্য > লোকসভা নির্বাচনের আগে বড়সড় স্বস্তি শাসকদলের হেভিওয়েট নেতার, দু দুটি “অনভিপ্রেত” মামলা থেকে রেহাই

লোকসভা নির্বাচনের আগে বড়সড় স্বস্তি শাসকদলের হেভিওয়েট নেতার, দু দুটি “অনভিপ্রেত” মামলা থেকে রেহাই

রাজ্যে পরিবর্তনের সরকার আসা এবং বামেদের বিদায়ের মূল ভূমিকায় রয়েছে সিঙ্গুর। তৎকালীন বিরোধী নেত্রী তথা বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এই সিঙ্গুর এক সময় হয়ে উঠেছিল বাম বিরোধী আন্দোলনের মূর্ত প্রতীক। আর এই আন্দোলনে সিঙ্গুরের অজস্র মানুষের পাশাপাশি সেখানে সামিল হয়েছিলেন সিঙ্গুরের মাস্টারমশাই তথা বর্তমান বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্য এবং বেচারাম মান্না।

যারা দুজনেই আজকে শাসকদল তৃণমূল কংগ্রেসের বিধায়ক বলেই পরিচিত। কিন্তু বিগত বাম আমলে তৃণমূলের হয়ে অনিচ্ছুক চাষীদের পক্ষে বাম সরকারের বিরুদ্ধে আন্দোলন করার জেরে অনেক মামলায় জর্জরিত হয়ে যেতে হয়েছিল এখানকার প্রতিবাদীদের। যার মধ্যে ছিলেন বর্তমান তৃণমূল বিধায়ক বেচারাম মান্নাও।

কিন্তু এবারে বিগত বাম সরকারের আমলে হওয়া সেই মামলাগুলো থেকে অবশেষে রেহাই পেলেন তিনি। সূত্রের খবর, গতকাল প্রাক্তন রাষ্ট্রমন্ত্রী তথা তৃণমূল বিধায়ক বেচারাম মান্নার বিরুদ্ধে হওয়া এই সিঙ্গুর আন্দোলনের দুটি মামলা খারিজ করেছে বারাসতের এমপি এমএএল স্পেশাল কোর্ট।

প্রসঙ্গত, এই বেচারাম মান্নার বিরুদ্ধে চারটি মামলা ছিল। আর এদিন তার মধ্যে 2006 সালের (সিঙ্গুর পিএসসি কেস নম্বর-104/2006) এবং 2008 এর (84/2008) দুটি মামলা খারিজ করে দিলেন বিচারক। তবে শুধু বেচারাম মান্নাই নয়, এই মামলা খারিজ হওয়ায় প্রবল স্বস্তিতে সিঙ্গুরের 12 জন অনিচ্ছুক কৃষকও। জানা গেছে, বেচারাম মান্নার বিরুদ্ধে হওয়া এই দুটি মামলা বাতিলের জন্য গত 29 সেপ্টেম্বর বিচারকের কাছে একটি আবেদন করেন স্পেশাল কোর্টের সরকারি আইনজীবী শান্তিময় বসু।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন তিনি বলেন, “চারটির মধ্যে দুটি মামলা খারিজ হয়েছে। পরবর্তীতে বাকি দুটিরও রায় বের হবে।” অন্যদিকে তার বিরুদ্ধে হওয়া মামলা খারিজ হওয়ায় এদিন সেই বেচারাম মান্না বলেন, “সহৃদয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্যই এই মামলা খারিজ হচ্ছে। সিঙ্গুরের কৃষকদের পাশে আমরা আছি, ছিলাম, থাকব।” সব মিলিয়ে লোকসভা নির্বাচনের আগে বড় স্বস্তিতে সিঙ্গুরের বেচারাম মান্না।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!