এখন পড়ছেন
হোম > রাজ্য > বিজেপির রথযাত্রার সমগ্র সফর সূচি দেখে নিন এক নজরে

বিজেপির রথযাত্রার সমগ্র সফর সূচি দেখে নিন এক নজরে

আসন্ন লোকসভা নির্বাচনে বঙ্গ থেকে ৪২ টার মধ্যে অন্তত ৩০ এরও বেশি আসন জয়ের লক্ষ্যে মাঠে নেমেছে বঙ্গ বিজেপি।বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বঙ্গ নেতৃত্বকে ৩০ এরও বেশি আসনে জয় আনার লক্ষ্যে আগাতে নির্দেশ দিয়ে গেছেন। আর সেই অনুযায়ী মাঠে নেমে পড়েছে বঙ্গ বিজেপিও। আর এবার সেই জয়ের লক্ষ্যে বিজেপির রথ যাত্রা শুরু করছে এমনটাই জানা গেছে বিজেপি সূত্রে। আগামী ৭ ই ডিসেম্বর যে তিনটি পথ পথ চলা শুরু করবে সেগুলি ৪২ টি লোকসভা কেন্দ্রের উপর দিয়েই যাবে এমনটাই দাবি তোলা হয়েছে বিজেপির তরফ থেকে।

৭ ডিসেম্বর রাজ্য জুড়ে রথযাত্রা বার করবে বিজেপি সেই কর্মসূচির নাম গণতন্ত্র উদ্ধার যাত্রা। রথগুলির সম্ভাব্য নাম হলো রামকৃষ্ণ, বিবেকানন্দ ও নিবেদিতা রথ। জানা গেছে নির্দেশ দিয়েছেন যে ওই রথ যাত্রাপথে যদি ৫০০০ জনসংখ্যা বিশিষ্ট এলাকা পড়ে তবে সেখানে রথ দাঁড়াবে এবং বিজেপির প্রচার করা হবে। শুধু তাই নয় রথ যে রাস্তা দিয়ে যাবে সেই প্রতিটি বিধানসভা কেন্দ্রে একটি করে প্রকাশ্যে জনসভা করবে বিজেপি। প্রতিটি লোকসভা কেন্দ্রে একটি বড় জমা সমাবেশ করা হবে এবং জনসভাতে চমক দিয়ে কেন্দ্রীয় নেতার পাশাপাশি থাকবেন তারকারাও।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রাথমিকভাবে রথগুলির যাত্রাপথ যা নির্দিষ্ট করা হয়েছে সেগুলি হল দক্ষিণ 24 পরগনার সাগর থেকে যে রথ যাত্রা করবে তা ডায়মন্ড হারবার, মথুরাপুর, জয়নগর, বসিরহাট, ব্যারাকপুর, দমদম, শ্রীরামপুর, আরামবাগ, হুগলি, হাওড়া, কলকাতা ,যাদবপুর হয়ে ব্রিগেড প্রবেশ করবে। দ্বিতীয় রথ তারাপীঠ থাকা যাত্রা শুরু করে বীরভূম,বোলপুর, বর্ধমান, দুর্গাপুর, কালনা, বিষ্ণুপুর, আসানসোল, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, মেদিনীপুর, ঘাটাল, কাঁথি, তমলুক, উলুবেরিয়া হয়ে ব্রিগেড পৌঁছাবে এবং তৃতীয়টি মদনমোহন মন্দির কোচবিহার থেকে বেরিয়ে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, রায়গঞ্জ, বালুরঘাট, মালদা, জঙ্গিপুর, বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বনগাঁ হয়ে ব্রিগেডে পৌঁছাবে,তবে আর একটা রথ নামানো হতে পারে যাতে এই দুটি রথের যাত্রাপথ খানিকটা কম হয়।

তবে এই রথগুলির যাত্রাসূচির জন্য ৪৫ দিন রাখা হয়েছে। কড়া নির্দেশ তার মধ্যে এই রথযাত্রা শেষ করতেই হবে। অন্যদিকে বিজেপি আশঙ্কা করছেন যে এই রথযাত্রায় তাদের ব্যাপক বাধার সম্মুখীন হতে হবে। সেজন্য কর্মীদের এখন থেকে সতর্ক থাকার বার্তা দিচ্ছেন তারা। তারা বলছেন মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে এর জন্য। তারা যে বাধার সম্মুখিন হতে পারে তার বিকল্প পরিকল্পনা ও তার জন্য তৈরি রাখতে হবে এবং প্রশাসনের তরফ থেকেও সহযোগিতা আসবে এটা নতুন করে বলার অপেক্ষা রাখে না বলে দাবি বিজেপি মহলের। সবকিছু মেনে নিয়েই এই রথযাত্রার সম্পন্ন করতে হবে বলেই কর্মীদের জানিয়ে দিয়েছেন নেতৃত্ব বর্গ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!