এখন পড়ছেন
হোম > জাতীয় > আরএসএস বিতর্ক:প্রনব-কন্যার মতের সমর্থনে এগিয়ে এলেন দাপুটে কংগ্রেস নেতারা

আরএসএস বিতর্ক:প্রনব-কন্যার মতের সমর্থনে এগিয়ে এলেন দাপুটে কংগ্রেস নেতারা

আরএসএসের অনুষ্টানে যাওয়ার ব্যাপারে সম্মতি প্রকাশ করাই যেন কাল হল প্রাক্তন রাষ্ট্রপতি প্রনব মুখোপাধ্যায়ের আরএসএসের অনুষ্টানে যোগদান করা নিয়ে বিরোধিতার সুর চড়ালেন প্রদেশ কংগ্রেস নেতা ওমপ্রকাশ মিশ্র। গত বৃহস্পতিবার নাগপুরে আরএসএসের এক সভায় যোগ দেওয়া নিয়ে প্রনব মুখোপাধ্যায়ের কন্যা শর্মিষ্টা মুখোপাধ্যায় ট্যুইটে বাবার বিরুদ্ধে তোগ দেগেছিলেন। সেখানে তিনি লিখেছেন,” আপনি আরএসএসের সভায় বক্তব্য রাখতেই পারেন, কিন্তু সেটা কেউ মনে রাখবে না। কিন্তু আপনার বক্তব্যের ছবিগুলো বিজেপি নিজেদের উদ্দেশ্যে ব্যাবহার করবে।” প্রনব কন্যা শর্মিষ্টার এই কথায় সমর্থন জানায় গোটা হাত শিবির।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এদিন এনিয়ে মুখ খোলেন প্রদেশ কংগ্রেস নেতা ওমপ্রকাশ মিশ্র। শর্মিষ্টা মুখোপাধ্যায়কে সমর্থন করে তিনি বলেন, “তিনি যা বলেছেন ঠিকই বলেছেন। কংগ্রেসের আদর্শের সাথে যাঁরা যুক্ত তাঁরা আরএসএসের গুনকীর্তন করতে পারেন না। প্রনববাবু যে এটা করবেন সেটা বলছি না তবে ওইখানে যাওয়া মানে আরএসএসের মতাদর্শকেই গুরুত্ব দেওয়া।”

অপরদিকে ওমপ্রকাশ মিশ্রের সাথে এব্যাপারে একমত পোষন করেছেন কংগ্রেস নেতা শুভঙ্কর সরকারও।তিনি বলেন শর্মিষ্টা দিল্লীর মহিলা কংগ্রেহের সভানেত্রী।আবার প্রনববাবুর মেয়েও বটে। ওনার দুটো সত্তা আছে। যেটা শর্মিষ্টা বলেছেন আশা করি সেটা প্রনববাবু ভাববেন। আরএসএস প্রনববাবুকে নিয়ে গিয়ে কোনও অসৎ উদ্দেশ্যে ব্যাবহার করতে চাইছে।

সূত্রে  খবর,এব্যাপারে যখন সবাই প্রনব মুখোপাধ্যায়ের বিরুদ্ধে নিজেদের মত তুলে ধরছেন তখন বর্ষীয়ান কংগ্রেস নেতা  সোমেন মিত্র এবং মালদার কংগ্রেস সাংসদ এব্যাপারে মুখ খুলতে নারাজ।এদিকে সম্প্রতি এক টিভিচ্যানেলে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী উল্টে প্রনব মুখোপাধ্যায়ের দিকেই কিছু প্রশ্ন ছুড়ে দিয়েছেন।তিনি বলেছেন,”প্রনববাবু বলুন যে আগে উনি আরএসএসকে নিয়ে যে সব মন্তব্য করেছিলেন সেগুলি কী তাহলে ভুল ছিল?”

গান্ধীজী গিয়েছিলেন,তাই প্রনব মুখোপাধ্যায় এর আরএসএস এর অনুষ্টানে যওয়া নিয়ে তেমন কোনো অন্যায় দেখছেন না বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা রাজ্যসভার সাংসদ প্রদীপ ভট্টাচার্যও।সব মিলিয়ে প্রনব মুখোপাধ্যায়ের আরএসএসের অনুষ্টানে যোগদান ঘিরে বিধান ভবনে চলছে জোর আলোচনা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!