এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রোজভ্যালি কাণ্ডে জমা পরল দ্বিতীয় চার্জশিট, গৌতম-সুদীপ্ত ও আমানতকারীদের টাকা নিয়ে বিস্ফোরক তথ্য

রোজভ্যালি কাণ্ডে জমা পরল দ্বিতীয় চার্জশিট, গৌতম-সুদীপ্ত ও আমানতকারীদের টাকা নিয়ে বিস্ফোরক তথ্য


এ যেন কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে পড়ল – এবার রোজভ্যালি কাণ্ডে প্রকাশ্যে আসতে শুরু করল একের পর এক বিস্ফোরক অভিযোগ। যার পিছনে রোজভ্যালির বিরুদ্ধে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির পক্ষ থেকে আদালতে জমা দেওয়ার দ্বিতীয় চার্জশিট। সূত্রের খবর, রোজভ্যালির কর্তা গৌতম কুন্ডু এই মামলা থেকে রেহাই পাওয়ার জন্য রোজভ্যালিতে গচ্ছিত থাকা আমানতকারীদের অর্থ ধৃত সুদীপ্ত রায়চৌধুরীকে দিয়েছিলেন।

গতকাল কলকাতার ব্যাঙ্কশাল নগর দায়রা আদালতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট পক্ষ থেকে রোজভ্যালি কাণ্ডে দেওয়া দ্বিতীয় চার্জশিট জমা দেওয়ার পর এমনই তথ্য প্রকাশ্যে এল। কিন্তু নিজেদের চার্জশিটে ঠিক কী বলেছি ইডি? সূত্রের খবর, ইডির এই চার্জশিটে বলা হয়েছে সিবিআইয়ের সমস্ত অভিযোগ থেকে রেহাই পাওয়ার জন্য শ্রীঘরে থেকেই রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডু নানা ঘুঁটি সাজাচ্ছিলেন। যাঁর সঙ্গে সরাসরি যোগ রয়েছে ধৃত সুদীপ্ত রায়চৌধুরীর।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

কেননা বিভিন্ন মহলে পরিচয় থাকা এই সুদীপ্তবাবু রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডুকে সিবিআই হেফাজত থেকে রেহাই দেবেন বলে একটি মোটা টাকা নিয়েছিলেন। এদিকে জেল হেফাজত থেকে ছাড়া পাওয়ার আশা দেখে সুদীপ্তবাবুকে ২ কোটি টাকা দেন রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডু। আর এরপরে তদন্তে নেমে ইডি জানতে পারে যে, পুরো টাকাটাই আমানতকারীদের। এমনকী রোজভ্যালি কর্তার তরফেও সুদীপ্ত রায়চৌধুরীকে দু কোটি টাকা দেওয়ার কথা স্বীকার করে নেওয়া হয় বলে সূত্রের খবর।

গৌতম কুন্ডুর বয়ান অনুযায়ী জানা যায় যে, রোজভ্যালিরই কর্মী রুপাল কবিরাজকে রোজভ্যালির অ্যাকাউন্ট থেকে ২ কোটি টাকা তুলে তা সুদীপ্তবাবুকে দিয়ে আসতে বলেন গৌতম কুন্ডু। এমনকি, জেরায় রুপাল কবিরাজও এই কথা স্বীকার করে নিয়েছেন। আর এরপরই সুদীপ্ত রায়চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। আর এই সমস্ত প্রমান পেয়েই রোজভ্যালি কাণ্ডে দ্বিতীয় চার্জশিট আদালতে জমা দেওয়ার সময় সেই সমস্ত তথ্য তুলে ধরেছে এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

পাশাপাশি আমানতকারীদের টাকা নিয়ে আরও কোন কোন ব্যক্তি সুবিধা ভোগ করেছে এখন তাও তদন্ত করে দেখতে চায় ইডি। আর এই ব্যাপারে বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদও করতে চায় তারা। এবার সেই সমস্ত তদন্ত এবং জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া সম্পন্ন করেই রোজভ্যালি কাণ্ডে দ্রুত ইডিকে তাদের সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। সব মিলিয়ে রোজভ্যালি কাণ্ডে দ্বিতীয় চার্জশিট জমা পড়ার পরই বড়সড় জাল গোটানোর ইঙ্গিত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!