এখন পড়ছেন
হোম > রাজ্য > রোজভ্যালি কাণ্ডে নয়া মোড় – বিপুল লেনদেন ও কেন্দ্রীয় সংস্থার নাম ভাঙিয়ে ইডির জালে বাঙালি ব্যবসায়ী

রোজভ্যালি কাণ্ডে নয়া মোড় – বিপুল লেনদেন ও কেন্দ্রীয় সংস্থার নাম ভাঙিয়ে ইডির জালে বাঙালি ব্যবসায়ী

এবার রোজভ্যালি কাণ্ডের তদন্তে নড়েচড়ে বসল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সূত্রের খবর, গতকাল সুদীপ্ত রায় চৌধুরী নামে এক ব্যবসায়ীর মেট্রোপলিটনের বাড়িতে হঠাৎই হানা দেয় ইডি আধিকারিকেরা। আর এরপরই তাকে জেরা করে রবিবার শাসকদল ঘনিষ্ঠ এই ব্যবসায়ীকে গ্রেফতার করে তদন্তকারী অফিসারেরা। কিন্তু ঠিক কোন অভিযোগের ভিত্তিতে এই সুদীপ্ত রায়চৌধুরীকে গ্রেফতার করল ইডি?

জানা গেছে, দাপুটে এই ব্যবসায়ী রোজভ্যালির অনেক লেনদেনের সঙ্গে জড়িত আছেন। এমনকি বেশ কিছুদিন ধরে তিনি ইডি এবং সিবিআই এর নাম করে অনেক জায়গা থেকে তোলাবাজিও করেছেন। এদিকে ধৃতকে জেরা করে ইডি কর্তারা জানতে পেরেছেন, সোনারপুর এবং বারুইপুর এলাকায় বেশ কয়েকটি আবাসন প্রকল্পের কাজের সাথে যুক্ত ছিলেন এই ব্যবসায়ী।

পাশাপাশি বাম আমলে দক্ষিণ 24 পরগনার এক সিপিএম নেতার “কাছের লোক” হওয়ার সুবাদে কলকাতা পুলিশের একাধিক শীর্ষ কর্তার সঙ্গে তার ঘনিষ্ঠতা তৈরী হয়। এমনকি পরবর্তীকালে 2011 সালে রাজ্যে পালাবদলের পরই এই ব্যবসায়ী তার প্রভাব আরও বাড়াতে থাকে। বিশেষ সূত্রে খবর, ইডির প্রাক্তন সহকারী অধিকর্তা বর্তমানে তোলাবাজির অভিযোগে গ্রেপ্তার হওয়া মনোজ কুমারের সাথেও বেশ ঘনিষ্ঠ সম্পর্ক ছিল ধৃত সুদীপ্ত রায় চৌধুরীর। তাই এদিন সেই ব্যবসায়ীকে গ্রেফতার করে রোজভ্যালি তদন্তে বড়সড় আভাস পাওয়া যাবে বলেই মনে করছেন ইডি আধিকারিকদের একাংশ।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তদন্তকারীদের মতে, রোজভ্যালি কর্ণধার গৌতম কুন্ডু গ্রেপ্তারের আগে রোজভ্যালির একটা বড় অংক অন্য কোথাও সরিয়ে রেখেছিলেন। এখন এই পাচার কাণ্ডের সঙ্গে সুদীপ্ত রায়চৌধুরীর মতো ব্যবসায়ীরাই জড়িত কি না সেই রহস্য ভেদ করতে ধৃতকে টানা জেরা করতে চায় আধিকারিকেরা। সব মিলিয়ে এবার বিপুল লেনদেন ও কেন্দ্রীয় সংস্থার নাম ভাঙ্গানোয় পিএমএলও মামলায় অর্থ পাচারের অভিযোগে গ্রেপ্তার করা হলো বাঙালি ব্যবসায়ীকে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!