এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজীব কুমারকে জেরা কাণ্ডে নতুন মোড়, তদন্তকারীদের দলে যোগ দিচ্ছেন রোজভ্যালির ইনভেস্টিগেশন অফিসার

রাজীব কুমারকে জেরা কাণ্ডে নতুন মোড়, তদন্তকারীদের দলে যোগ দিচ্ছেন রোজভ্যালির ইনভেস্টিগেশন অফিসার

শিলংয়ে কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারকে জেরা-পর্বের দ্বিতীয়দিনেই নাটকীয় মোড়। গতকাল প্রায় ৮ ঘন্টার ম্যারাথন-জবানবন্দি পর্ব চলে। রাজীব কুমারের সামনে বিভিন্ন প্রশ্ন সাজিয়ে, সেই ব্যাপারে তাঁর কি মতামত তাই জানতে চান সিবিআই আধিকারিকেরা। পুরো জবানবন্দি পর্বটাই রেকর্ড করে রাখা হয় সিবিআইয়ের তরফে। তবে, রাজীব কুমারের উত্তরের পাল্টা নথি দেখিয়ে বা তথ্য তুলে ধরে ‘ক্রস ভেরিফিকেশন’ পর্বটি গতকাল হয় নি তা হওয়ার কথা ছিল আজ।

আজ, রাজীব কুমারের পাশাপাশি ইতিমধ্যেই সারদা কাণ্ডে গ্রেপ্তার হয়ে জেল খাটা তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার প্রাক্তন সাংসদ কুনাল ঘোষকেও ডেকে পাঠায় সিবিআই। কুনাল ঘোষ সারদা গ্রূপের মিডিয়া সেকশনের হেড ছিলেন। সূত্রের খবর, কুনাল ঘোষ ও রাজীব কুমার – দুজনকে মুখোমুখি বসিয়ে জেরা করার পরিকল্পনা ছিল সিবিআইয়ের। এদিকে, আজ লাঞ্চব্রেকের বিরতিতে রাজীব কুমার বেরিয়ে গেলেও ভিতরে তখনও কুনাল ঘোষকে সিবিআইয়ের জেরা অব্যাহত ছিল।

হাতের মুঠোয় আরও সহজে প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে যোগ দিন –

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

এর পাশাপাশিই যখন ভেতরে রাজীব কুমার ও কুনাল ঘোষকে জেরা চলছে, তখন সিবিআই অফিসারেরা একইসাথে সরদার সদর দপ্তর থেকে ‘সিজ’ করা নথি ভালো করে খুঁটিয়ে পরীক্ষা করে দেখেছেন বলেও জানা গেছে। এরমধ্যে ১২ টি হার্ড-ড্রাইভের কথা জানা গেলেও, সারদার সদর দপ্তরের সিসিটিভি ফুটেজের কোনো হাদিস পাওয়া যায় নি। ওই সিসিটিভি ফুটেজ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে এই তদন্তে বলে জানা গেছে। কেননা, অনেক প্রভাবশালীই তখন সারদা-কর্তা সুদীপ্ত সেনের সঙ্গে সরদার সদর দপ্তরে এসে বৈঠক করেছেন বলে তদন্তে উঠে এসেছে।

এদিকে, রাজীব কুমারকে জেরা কাণ্ডের দ্বিতীয়দিনের একদম শেষবেলায় এসে বড়সড় চমক দিল সিবিআই। সূত্রের খবর, রাজীব কুমারকে যে দল জেরা করছে তার সঙ্গে যোগ দিতে চলেছেন অপর চিটফান্ড কান্ড রোজভ্যালি কেলেঙ্কারির ‘স্পেশালিস্ট’ ও তদন্তকারী অফিসার শোজান শেরপা। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল, রাজীব কুমারকে শুধুমাত্র সারদা কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্যই ডাকা হয়েছে। কিন্তু এবার রোজভ্যালিরও তদন্তকারী অফিসার জেরার দলে যোগ দেওয়ায় মনে করা হচ্ছে তদন্তের ক্ষেত্র বৃহত্তর হল। তার থেকেও বড় কথা, সারদা-সংক্রান্ত উত্তর নিয়ে মানসিক প্রস্তুতি থাকার পর – সিবিআইয়ের এই চমক তদন্তে কোনো নতুন মোড় ানে কিনা সেদিকেই এখন তাকিয়ে সকলে।

Top
error: Content is protected !!