এখন পড়ছেন
হোম > জাতীয় > নীতিশের সঙ্গে জোট আটকাতে বিশেষ পদক্ষেপ লালু-পুত্রের, উত্তাপ বাড়ছে বিহারে

নীতিশের সঙ্গে জোট আটকাতে বিশেষ পদক্ষেপ লালু-পুত্রের, উত্তাপ বাড়ছে বিহারে

লোকসভা ভোটের আগে বিজেপি বিরোধী জোটগঠন নিয়ে শোরগোল কিছু কম ছিল না বিহারে। তাছাড়া বিজেপির সঙ্গে আসন বাঁটোয়ারা নিয়ে চাপানউতোরও কম চলছে না শরিক দলগুলোর ভিতর। এরইমধ্যে সামনে এল বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডিইউ নেতা নীতিশ কুমার বিরোধী প্রকাশ্য মন্তব্য। “নীতিশ কুমারের জন্য আমি এই বাংলোর বাইরে একটি ‘প্রবেশ নিষেধ’ বোর্ড ঝোলাতে চাই” – এমনটাই জানালেন এদিন আরজেডি নেতা তথা লালুপুত্র তেজ প্রতাপ যাদব। বিহারের রাজধানী শহর পাটনাতেই লালুপত্নী রাবড়ীর দেবী বাংলোর কাছে পায়ে হাঁটা দূরত্বেই নীতিশ কুমারের বাড়ি। সেখানে বসেই এধরণের বিতর্কিত মন্তব্য করলেন বিহারের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী তেজ প্রতাপ যাদব। এধরণের মন্তব্য করে তিনি জেডিইউ নেতাকে প্রকাশ্যেই বুঝিয়ে দিলেন যে বিজেপি বিরোধী জোটে নীতিশ কুমারকে জায়গা দিতে তাঁর ঘোরতর আপত্তি। আর এই অভিপ্রায় নিয়ে যাতে তিনি তেজ প্রতাপের মা তথা লালুপত্নী রাবড়ী দেবীর কাছে না ঘেঁষতে পারেন তার জন্যই ‘প্রবেশ নিষেধ’ বোর্ড ঝোলাতে চান তিনি মায়ের বাড়ির সামনে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গত, লোকসভা ভোটের আগে আসন বন্টন নিয়ে বিজেপির সঙ্গে অন্তর্দ্বন্দ্ব চলছে জেডিইউ-এর। এই দুর্বলতাকে কাজে লাগিয়ে বিজেপি বিরোধী জোটে কংগ্রেস নীতিশ কুমারদের সাথে নিতে মরিয়া, কিন্তু এ ব্যাপার ঘোর আপত্তি লালু প্রসাদ যাদবের আরজেডির। একবার জোট করে ‘ধোঁকা’ খেয়ে নীতিশ কুমারের সঙ্গে যে কোনোভাবেই আর পথ চলতে চায় না আরজেডি সেটাই এবার স্পষ্টত বুঝিয়ে দিলেন তেজ প্রতাপ যাদব। তবে এদিন লালুপুত্রের বিতর্কিত মন্তব্যের পর পাল্টা জবাব আসলো জেডিইউ-এর তরফ থেকেও। জেডিইউ-এর মুখপাত্র তথা বিধান পরিষদের সদস্য নীরজ কুমার যাদব লালুজির পরিবারের কারোর নাম উল্লেখ না করেই কটাক্ষ করে বললেন যে সিবিআই, ইডি এমনকি আয়কর বিভাগও দফায় দফায় হানা দিচ্ছে যে বাড়িতে সে বাড়িতে আগ বাড়িয়ে যাওয়ার ইচ্ছে নেই জেডিইউ নেতৃত্বের। এরসঙ্গেই তিনি আরো জানালেন, মন্তব্যে যে ধরণের ভাষা ব্যবহার করেছেন তেজপ্রতাপ যাদব, তা থেকে তাঁর মূল্যবোধেরই সঠিক নমুনা পাওয়া যাচ্ছে। এটুকু বলেই মুখে কুলুপ আঁটেননি নীরজ কুমার। আরজেডি নেতৃত্ব লালু প্রসাদের বিরুদ্ধেও একাধিক দুর্নীতির আরোপ রয়েছে, এ বিষয়ও কথা প্রসঙ্গে মনে করিয়ে দেন তিনি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!