এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > শোভনের তৃণমূলে যোগ দেওয়া সম্পর্কে কি বললেন রত্নাদেবী! জেনে নিন

শোভনের তৃণমূলে যোগ দেওয়া সম্পর্কে কি বললেন রত্নাদেবী! জেনে নিন

শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে এখনও পর্যন্ত বহু ঘটনার সাক্ষী হয়েছে বঙ্গ রাজনীতি। গত বছরের 14 আগস্ট স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ের সঙ্গে বিবাদের জেরে বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সাথে নিয়ে ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। তবে বিজেপিতে যোগ দিলেও, সেভাবে গেরুয়া শিবিরে সক্রিয় থাকতে দেখা যায়নি তাঁকে। উল্টে প্রতিনিয়ত তাকে ভারতীয় জনতা পার্টির নেতৃত্বদের দ্বারা অপমানিত হতে হচ্ছিল বলে দাবি একাংশের।

আর এই পরিস্থিতিতে শোভন চট্টোপাধ্যায়ের মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে ভাইফোঁটা নেওয়ার পরেই জল্পনা তৈরি হয় যে, হয়ত বা বিজেপির প্রতি মোহভঙ্গ হয়ে আবার তার প্রাক্তন তৃণমূল কংগ্রেস ফিরে আসতে চলেছেন শোভন চট্টোপাধ্যায়। কিন্তু সেরকম কিছু এখনও পর্যন্ত ঘটেনি। উল্টে পৌরসভা নির্বাচনে শোভন চট্টোপাধ্যায়কে দলে সক্রিয় করতে তৎপর হয়ে উঠেছে বিজেপি নেতৃত্ব।

কিন্তু এরই মাঝে মঙ্গলবার দিন শোভন চট্টোপাধ্যায়ের বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তৃণমূল মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় দেড় ঘণ্টার বৈঠক নানা জল্পনা তৈরি করেছে। যেখানে একাংশের দাবি ছিল, শোভন চট্টোপাধ্যায়ের দূত হিসেবে হয়ত বা তৃণমূলে ফেরার বার্তা নিয়ে বৈশাখীদেবী পার্থবাবুর কাছে এসেছেন। তবে এদিন তৃণমূল মহাসচিবের সঙ্গে বৈঠকের পর রত্না চট্টোপাধ্যায় থাকলেই তিনি একমঞ্চে রাজনীতি করবেন না বলে জানিয়ে দিয়েছেন শোভন চট্টোপাধ্যায়ের বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে নতুন করে চাঞ্চল্য তৈরি হয়েছে বঙ্গ রাজনীতিতে।

অর্থাৎ বান্ধবী মারফত শোভন চট্টোপাধ্যায় এটা জানিয়ে দিলেন যে, রত্না চট্টোপাধ্যায়ের সঙ্গে তার শত্রুতা অটুট থাকবে। তবে এর পরিপ্রেক্ষিতে কি বলছেন শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়! এদিন তিনি বলেন, “শোভন চট্টোপাধ্যায় যদি মনে করেন মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্ল্যাকমেইল করে দলে ঢুকবেন, তবে তিনি ভুল ভেবেছেন। আমার তো মনে হয়, তিনি এখনও মানসিক স্থিরতা পাননি। আগে ঘটা করে মঞ্চ সাজিয়ে শোভন চট্টোপাধ্যায় ঘোষণা করুন যে, তিনি তৃণমূলে যোগ দিচ্ছেন। তারপর তার শর্ত নিয়ে জবাব দেব। তখন ঠিক করব যে, আমি তৃণমূলে থাকব না যাব।”

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

নিজের স্বামীকে আক্রমণ করে রত্নাদেবী আরও বলেন, “আমাকে মমতা বন্দ্যোপাধ্যায় পদ দিয়েছেন। শোভনবাবুর উপর আমার তৃণমূলে থাকা না থাকা নির্ভর করে না। তাকে দেখে আমি পার্টি করি না। তিনি থাকলেন না গেলেন, তাতে আমার কিচ্ছু যায় আসে না। এসব ব্ল্যাকমেইলিংয়ের আগে নিজেকে একবার যাচাই করে নিন যে, আপনার সঙ্গে কোনো মানুষ আছে কিনা।”

বিশ্লেষকরা বলছেন, বর্তমানে শোভন চট্টোপাধ্যায়ের তৃণমূলে ফেরার জল্পনা তৈরি হলেও, স্ত্রীকে নিয়ে তাঁর আপত্তির কথা বান্ধবীর মাধ্যমে জানিয়ে দিয়েছেন শোভনবাবু। আর এই পরিপ্রেক্ষিতে রত্নাদেবীর মন্তব্যের দিকে তাকিয়েছিলেন সকলেই। এদিন নিজের স্বামীকে কড়া ভাষায় আক্রমণ করে রত্না চট্টোপাধ্যায় বুঝিয়ে দিলেন যে, তিনি কারও জন্য এক চুল জায়গা ছাড়বেন না। এখন গোটা পরিস্থিতি কোন দিকে গিয়ে দাঁড়ায়! সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -
Top