এখন পড়ছেন
হোম > রাজ্য > রথযাত্রা নিয়ে লালবাজারের বৈঠকে কি হলো জেনে নিন

রথযাত্রা নিয়ে লালবাজারের বৈঠকে কি হলো জেনে নিন

গেরুয়া শিবিরের রথযাত্রা নিয়ে জমজমাট রাজ্য রাজনীতি। রাজনৈতিক লড়াই এখন রাজনীতির ময়দান ছেড়ে আদালতের দোরগোড়ায়। আর আদালতের নির্দেশে আপাতত স্থগিত সেই রাথযাত্রা। কিন্তু, একইসঙ্গে আদালতের নির্দেশ – প্রশাসনের শীর্ষ কর্তাদের সঙ্গে গেরুয়া শিবিরের নেতাদের বসে আলোচনা করে এর ফয়সালা করতে হবে।

আর সেই মতো আজ লালবাজারে রথযাত্রা নিয়ে বিজেপি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষ হল রাজ্য সরকারের। বৈঠকে ছিলেন কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, মুকুল রায়, জয়প্রকাশ মজুমদার ও প্রতাপ বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের তরফে বৈঠকে ছিলেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও রাজ্য পুলিশের DG।

জানা গেছে যে, রথযাত্রা নিয়ে নিজেদের অবস্থানেই অনড় থেকে এদিনের বৈঠকে প্রশাসনিক কর্তাদের কাছে আগের রুট অনুযায়ী রথযাত্রা করার কথা জানিয়ে দিলেন দিলীপ ঘোষরা।

জানা গেছে এদিন তাঁরা জানিয়েদিয়েছেন যে দু-একটা ছোট সভা পরিবর্তন করা হলেও বড় সভাগুলির কোনও পরিবর্তন বিজেপির তরফ থেকে করা হবে না।

এদিন লালবাজার থেকে বেরিয়ে দিলীপ ঘোষ সাংবাদিকদের জানান যে , ”সরকারের তিনজন সর্বোচ্চ আধিকারিক বৈঠকে উপস্থিত ছিলেন। লিখিত আকারে রথযাত্রার রুট জমা দিয়েছিলাম। ওই রাস্তা দিয়েই যাব। খালি দিন পরিবর্তন হবে। সেভাবেই অনুমতি দিতে হবে। প্রশাসনের অনুমতি দিলেই ২-৩ দিনের মধ্যেই শুরু হবে রথযাত্রা। আমরা শীর্ষ নেতৃত্বের কাছ থেকে সময় নেব, সে জন্য সময় চেয়েছি”।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

৪২টি লোকসভা দিয়েই কি রথযাত্রা হবে? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে এদিন দিলীপবাবু জানান যে আগের কর্মসূচি অনুযায়ীই রথযাত্রা হবে । এতটুকুও পরিবর্তন হবে না।

দিলীপ বাবু জানান যে ,বিজেপি নেতৃত্বের কাছ থেকে সমস্ত বিষয় জেবে নিয়েছেন প্রশাসনিক কর্তারা। এবং সময়মতো সিদ্ধান্ত জানানো হবে বলেও জানিয়েছেন তাঁরা।
বৈঠক নিয়ে এখনও পর্যন্ত প্রশাসনের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। আর তাই কি হবে রথযাত্রার ভবিষ্যৎ তা এখনো জানা যাচ্ছে না। তবে শনিবারের মধ্যে আদালতে রিপোর্ট দেবে প্রশাসন। তার পরেই বলা যাবে কি হবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!