এখন পড়ছেন
হোম > রাজ্য > রথযাত্রার অনুমতি পেতে আইনি লড়াইয়ের পাশাপাশি এই চরম পদক্ষেপও নিচ্ছে বিজেপি,ঘোষণা দিলীপ ঘোষের

রথযাত্রার অনুমতি পেতে আইনি লড়াইয়ের পাশাপাশি এই চরম পদক্ষেপও নিচ্ছে বিজেপি,ঘোষণা দিলীপ ঘোষের

বহুদিনের অপেক্ষার পর শেষ পর্যন্ত বিজেপি প্রস্তাবিত রথযাত্রার অনুমতি দিল না রাজ্যসরকার। তাই ফের আইনি লড়াইয়ের হাত ধরে অধিকার ফিরে পেতে মরিয়া গেরুয়াশিবির। পশ্চিমবঙ্গে গনতান্ত্রিক অধিকার লঙ্ঘিত হচ্ছে। সাংবিধানিক নিয়ম অনুসারে বিরোধীদের রাজনৈতিক কর্মসূচি পালন করতে বাধা দেওয়া হচ্ছে, এই অভিযোগকে সামনে রেখেই হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিল মুরলীধর লেনের কর্তারা।

রাজ্যে রথযাত্রা শুরুর জন্য মামলা করার আবেদন মঞ্জুর হলেও, মামলার দ্রুত শুনানির জন্য বিজেপির আর্জি খারিজ হয়ে যায়। তবে বিচারপতি তপোব্রত চক্রবর্তী মামলার অনুমতি দেন। মঙ্গলবারই হবে মামলার শুনানি।

প্রসঙ্গত, বিজেপি চাই যে দ্রুত মামলার শুনানি হোক। কেননা তাহলেই আগামী ২২, ২৪ ও ২৬ ডিসেম্বর রথযাত্রার যে কর্মসূচি রয়েছে বিজেপির তা নির্ধারিত দিনে শুরু করা সম্ভব হবে।

 

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আর এদিন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানালেন যে আইনি লড়াইয়ের পাশাপাশি রাজ্যজুড়ে চলবে আইন অমান্য। আইন অমান্য কর্মসূচি নিয়ে প্রশাসনকে চাপে রাখার কৌশল নিয়েছে গেরুয়া শিবির। এদিন হাইকোর্টের রথযাত্রার মামলা নিয়ে দিলীপবাবু জানান যে, ‘আজ হাই কোর্টে মামলা হয়েছে। কাল শুনানি। কোর্টের উপর আস্থা রাখছি। আমাদের উদ্দেশ্য রাজ্যের গণতন্ত্রের চেহারাটা মানুষের কাছে তুলে ধরা। তাই আমরা সভা করে সেটাই বলছি। যেখানে অনুমতি পাচ্ছি সভা করছি। যেখানে অনুমতি মিলছে না সেখানে আইন অমান্য করে সভা হবে।’

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!