এখন পড়ছেন
হোম > রাজ্য > রথযাত্রা নিয়ে জোর চাপানউতোর রাজ্যে, বিজেপি তৃণমূলের তরজায় উতপ্ত রাজ্য রাজনীতি

রথযাত্রা নিয়ে জোর চাপানউতোর রাজ্যে, বিজেপি তৃণমূলের তরজায় উতপ্ত রাজ্য রাজনীতি

ডিসেম্বর মাসেই রাজ্য বিজেপির রথযাত্রার।যে রথযাত্রায় উপস্থিত থাকবেন বিজেপির তাবড় তাবড় নেতারা।অন্যদিকে বিজেপি এই রথযাত্রার কে চ্যালেঞ্জ জানাতে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস ও বেড় করছে পবিত্র যাত্রা। বিজেপির রথযাত্রা ও তৃণমূল কংগ্রেসে একতার পবিত্র যাত্রা নিয়ে বর্তমানে জোর জল্পনা চলছে রাজ্য রাজনীতিতে।

লোকসভা ভোটের আগে বিজেপির রথযাত্রা নিয়ে এমনিতেই জমে উঠেছে রাজ্য রাজনীতি। ইতিমধ্যে বিজেপির রথযাত্রাকে রাবণযাত্রা বলে খোঁচা দিয়ে পাল্টা কর্মসূচির ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দলের বর্ধিত কোর কমিটির সভায় তৃণমূল নেত্রী ঘোষণা করেন, রথের পাল্টা পবিত্রযাত্রা করবে তাঁর দল।

মমতার পবিত্রযাত্রার পাল্টা হুঁশিয়ারি দিয়েছেন দিলীপ ঘোষও। এদিন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ”রথযাত্রা নয়, আমরা গণতন্ত্র বাঁচাও যাত্রা করছি। সারা দেশেই এটা হয়। এবার পশ্চিমবঙ্গেও হবে। আমাদের কর্মসূচির কথা শুনেই সবাই ভয় পেয়েছে। শাসক দল তৃণমূল, সিপিএম ও কংগ্রেস ইতিমধ্যেই পাল্টা কর্মসূচি নিচ্ছে অথবা আটকানোর হুমকি দিচ্ছে। আমরা জনসংযোগ স্থাপন করতে চাইছি। অন্যরাও ভোটের আগে জনসংযোগ করতে চাইলে স্বাগত”।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে উত্তর ভারতে রথযাত্রা করলেও বঙ্গের রাস্তায় প্রথমবার গড়াবে বিজেপির রথের চাকা। তারাপীঠ, কোচবিহার ও গঙ্গাসাগর এই তিন জায়গা থেকে টান পড়বে বিজেপির রথের রশিতে। তিনটি জায়গাতেই যাত্রার সূচনা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এর আগেই বিজেপির রথকে ফাইভস্টার হোটেল বলে খোঁচা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার নেতাজি ইন্ডোরের সভায় তৃণমূল সুপ্রিমো এই যাত্রাকে আবারো খোঁচা দিয়ে বলেন,” রাবণযাত্রা করছে বিজেপি। ”

এদিকে রথযাত্রাকে নিয়ে জোরকদমে মাঠে নেমে পড়েছে বিজেপি। শুরু হয়ে গিয়েছে প্রচার। জেলায় জেলায় গিয়ে বৈঠক করছেন বিজেপি শীর্ষস্থানীয় নেতারা। বিজেপির রথযাত্রায় যাতে কোনও ঝামেলা না হয়, তাও বুঝিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর স্পষ্ট বার্তা, “রথ যে রাস্তা কলুষিত করবে, সেই রাস্তাতেই হবে তৃণমূলের শান্তিযাত্রা অথবা পবিত্রযাত্রা। বিজেপির রথ যে রাস্তা ধরে যাবে, সেখানেই পরেরদিন পবিত্রযাত্রা করবে তৃণমূল।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গত উল্লেখ্য, দিল্লি থেকে এরাজ্যে যে তিনটি রথ আসছে সেগুলি আদতে শীতাতপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক বাস। মাথায় চড়ার জন্য থাকছে বিশেষ ব্যবস্থা। সিঁড়ি দিয়ে উপরে উঠে ভাষণ দেওয়ার ব্যবস্থা থাকছে। আর তাই তাকে ফাইভ স্টার হোটেল বলে এর আগেই কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!