এখন পড়ছেন
হোম > জাতীয় > রথযাত্রা প্রসঙ্গে অভিষেককে ঘিরে বিক্ষোভ দলের যুবনেতা কর্মীদের

রথযাত্রা প্রসঙ্গে অভিষেককে ঘিরে বিক্ষোভ দলের যুবনেতা কর্মীদের


বিজেপিকে ঠেকাতে দেশে কার্যত একজোট হয়েছে সমস্ত বিরোধী দলগুলো। আর সেই বাংলায় বিজেপির রথযাত্রায় আটকাতে প্রবল বিরোধী বাংলার শাসকদল তৃণমূল কংগ্রেসের পুলিশ, প্রশাসনের পাশে দাঁড়িয়ে হাইকোর্টে সওয়াল করলেন কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভি। আর যে ঘটনায় সরগরম হয়ে উঠেছে রাজ্য রাজনীতি।

কেননা সারা দেশে বিজেপি বিরোধীতার প্রশ্নে কংগ্রেস এবং তৃণমূল হাতে হাত রাখলেও এই রাজ্যে সেই তৃণমূলেরই প্রবল বিরোধী দল হিসেবে পরিচিত কংগ্রেস। ফলে রাজ্যে বিজেপির রথযাত্রার নিয়ে হাইকোর্টে সেই রাজ্যেরই পাশে দাঁড়িয়ে বিজেপিকে ঠেকানোর জন্য কংগ্রেসের রাজ্যসভার সংসদ তথা আইনজীবী অভিষেক মনু সিংভির ভূমিকায় প্রবল ক্ষোভ প্রকাশ করলেন রাজ্য কংগ্রেসের একাধিক নেতাকর্মীরা।

তবে শুধু ক্ষোভ প্রকাশই নয়, এদিন সওয়াল কক্ষ থেকে যখন বেরিয়ে আসছিলেন অভিষেক মনু সিংভি, ঠিক তখনই যুব কংগ্রেসের ব্যানারে তাঁকে ঘিরে বিক্ষোভ প্রবল দেখানো হয়। জানা যায়, এই বিক্ষোভের নেতৃত্বে ছিলেন আইনজীবী তথা যুব কংগ্রেস নেতা ঋজু ঘোষাল।

বিক্ষোভকারীদের দাবি, যেখানে রাজ্যে প্রবল বিরোধী শাসকদল তৃণমূল কংগ্রেস, সেখানে হাইকোর্টে সেই শাসকেরই পক্ষে দাঁড়িয়ে কেন ব্যাটেন করলেন কংগ্রেসের এই রাজ্যসভার সদস্য? অভিযোগ, এদিন কংগ্রেসের অভিষেক মনু সিংভিকে লক্ষ্য করে কালো পতাকাও দেখানো হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, এই প্রথম নয়। এর আগেও সারদা মামলায় শাসকের পক্ষে দাঁড়িয়ে আদালতে লড়াই করতে এসে দলীয় কর্মীদের একাংশের বিক্ষোভের মুখে পড়েছিলেন কংগ্রেসের অভিষেক মনু সিংভি ও কপিল সিব্বলেরা।আর এদিন ফের হাইকোর্টে সেই রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের পুলিশ, প্রশাসনের পাশে দাঁড়িয়ে বিজেপির রথযাত্রা ঠেকানোর পক্ষে সওয়াল করে নিজের দলেরই অস্বস্তি বাড়িয়ে দিলেন কংগ্রেসের অভিষেক মনু সিংভি। কেন তিনি হাইকোর্টে সওয়াল করলেন?

এদিন এই প্রসঙ্গে কংগ্রেসের রাজ্যসভার সাংসদ অভিষেক মনু সিংভি বলেন, “যারা হাইকোর্টের সওয়াল করায় আমাকে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা কংগ্রেসেরই ক্ষতি করছেন। আমি এখানে এসেছি বিজেপির বিরুদ্ধে আইনি লড়াই করতে।”

 

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

 

তিনি আরও বলেন, “পেশাগত কারণেই আমি এই কাজ করেছি। তাই ব্যাপারে কাউকে কোনো কৈফিয়ত দেব না। বিজেপির রথযাত্রা নিয়ে রাজ্য প্রশাসন আশঙ্কা প্রকাশ করাতেই হাইকোর্টে সওয়াল করেছি। কিছু মানুষ উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই বিক্ষোভ দেখিয়েছেন।” সব মিলিয়ে এবার বিজেপির রথযাত্রা ঠেকাতে হাইকোর্টে শাসক দল তৃণমূল ও পুলিশ প্রশাসনের পক্ষে সওয়াল করে দলীয় কর্মীদেরই বিক্ষোভের মুখে পড়লেন কংগ্রেসের রাজ্যসভার সাংসদ তথা আইনজীবি অভিষেক মনু সিংভি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!