এখন পড়ছেন
হোম > জাতীয় > রাষ্ট্রপতির বিজয়ার শুভেচ্ছা-বার্তা দেখলে চমকে যাবেন, বড় বার্তা দিলেন মুখ্যমন্ত্রীও

রাষ্ট্রপতির বিজয়ার শুভেচ্ছা-বার্তা দেখলে চমকে যাবেন, বড় বার্তা দিলেন মুখ্যমন্ত্রীও

বাঙালির সবচেয়ে বড় অনুষ্ঠান দুর্গোৎসব আর উমার বিদায়বেলার বিষাদের মাঝেও একে অপরকে শুভেচ্ছা জানাতে ভোলেনা বাঙালি।আর এই বিজয়ায় বাংলা ভাষায় বিজয়ার শুভেচ্ছা জানিয়ে চমক লাগিয়ে দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।এদিন নিজের টুইটার হ্যান্ডেলে বাংলা ও অসমীয়া হরফে দেশবাসীকে শুভেচ্ছা জানান রাষ্ট্রপতি। বিজয়ার পাশাপাশি দশেরার অভিনন্দন জানাতেও ভোলেননি তিনি। রাষ্ট্রপতির পাশাপাশি রাজ্যবাসীকে বিজয়ার শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে ভিডিও পোস্ট করে সম্প্রীতির বার্তা দেন মুখ্যমন্ত্রী। রাষ্ট্রপতি ও মুখ্যমন্ত্রীর বিজয়ার শুভেচ্ছা জানালেও বিজয়া বৈঠকে কার্যত নিরবতা পালন করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দশেরা নিয়ে শুভেচ্ছা জানানো হলেও শুক্রবার বিকেল পর্যন্ত মোদির ওয়ালে বিজয়ার শুভেচ্ছার কোনও চিহ্ন পাওয়া যায়নি।

আজ, শুক্রবার বিজয়া ও দশেরা উপলক্ষে টুইট করেন রাষ্ট্রপতি। বিজয়া দশমীর শুভেচ্ছা জানিয়ে তিনি গোদা বাংলায় লেখেন, ”দুর্গা পুজো ও বিজয়া দশমী উপলক্ষে সকল দেশবাসীকে জানাই দশেরার অভিনন্দন ও শুভ বিজয়া। এই উত্‍সব অশুভের উপর শুভশক্তির বিজয়ের প্রতীক। এই দিন আমাদের পরিবার ও সমাজে সুখশান্তি নিয়ে আসুক এই প্রার্থনা করি।” পাশাপাশি এদিন টুইটে দেশবাসীর জন্য মঙ্গলকামনা করেন তিনি।

এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের টুইটারে রাজ্যবাসীকে বিজয়ার শুভেচ্ছা জানান।উমার বিদায়লগ্নে ৪৭ সেকেন্ডের একটি ভিডিও বার্তায় মুখ্যমন্ত্রী দেবী দুর্গার বিদায়ে বিষণ্ণতা প্রকাশ করেন। ‘আবার এসো মা.’ বলে দেবীকে বিদায় জানিয়ে মুখ্যমন্ত্রী, ”বিজয়া দশমীতে আমি সবাইকে শুভেচ্ছা জানায়। বিজয়া দশমী সকলের কাছে বিষাদের দিন হলেও এটি এখন মিলন উত্‍সবে পরিণত হয়েছে। এটা আমাদের পরম্পরা। এটাকে রক্ষা করে আমাদের কর্তব্য।” বিজয়ার পাশাপাশি তিনি অবাঙালিদের জন্য দশেরার অভিনন্দনও জানান ।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

বছরেই রাষ্ট্রপতি থেকে শুরু করে প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রী প্রত্যেকেই বিজয়া ও দশেরা উপলক্ষে শুভেচ্ছা জানান দেশবাসীকে। কিন্তু এ বছর গোদা বাংলায় শুভেচ্ছা বার্তা দিয়ে এক নিমিষেই বাঙালির মনজয় করে নিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। কিন্তু, সোশ্যাল মিডিয়ায় অ্যাকটিভ মোদির পেজ থেকে এখনও পর্যন্ত কোনও বিজয়ার শুভেচ্ছা না আসায় বেশ খানিকটা হতাশ প্রধানমন্ত্রীর অনুগামীরা। গতবছর বিজয়ার শুভেচ্ছা জানাতে গিয়ে ছবি বিভ্রাটে পড়েছিলেন স্বয়ং মোদি। গতবারের বিতর্ক এড়াতেই কি এবছর নীরবতা পালন করছেন মোদি? উঠছে প্রশ্ন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!