এখন পড়ছেন
হোম > জাতীয় > মাত্র পাঁচ বছরেই বদলে গেল ছবিটা! মোদি ঘনিষ্ঠ বাবা রামদেবের গলায় এখন অন্য সুর! চাপ বাড়ছে গেরুয়া শিবিরের?

মাত্র পাঁচ বছরেই বদলে গেল ছবিটা! মোদি ঘনিষ্ঠ বাবা রামদেবের গলায় এখন অন্য সুর! চাপ বাড়ছে গেরুয়া শিবিরের?

লোকসভা নির্বাচনের আগে দেশজুড়ে এখন সকলের মনে একটাই প্রশ্ন যে, এবার 2019 এ কেন্দ্রে মসনদ ঠিক কোন দল দখল করতে চলেছে? হিসেব মতো এবার দুই মেরুতে লড়াই হওয়ার কথা। যার একদিকে থাকবে বিজেপি বা এনডিএ আর অপরদিকে থাকবে কংগ্রেস এবং বিভিন্ন বিরোধী রাজনৈতিক দল সহ বিরোধী মহাজোটের সদস্যরা। তবে এই কঠিন লড়াইয়ে শেষ মুহূর্তে কে বাজিমাত করে তা জানতে এখন বিভিন্ন মহল থেকে বিভিন্ন রকমের বার্তা আসতে শুরু করেছে।

কিন্তু দেশের সব বিষয়েই যিনি তাঁর ছোয়া রেখেছেন সেই যোগগুরু রামদেব এই ব্যাপারে ঠিক কী বলছেন? আসন্ন লোকসভা নির্বাচনের ঠিক কে প্রধানমন্ত্রী হতে পারেন? সূত্রের খবর, অন্যান্য সব মহলের পক্ষ থেকে এই ব্যাপারে স্পষ্টভাবে কাউকে তুলে ধরা হলেও যোগগুরু রামদেব অত্যন্ত সচেতনভাবেই এর উত্তর দিয়েছেন।

তামিলনাড়ুর মাদুরাইয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে যোগগুরু বলেন, “এই মুহূর্তে দেশের রাজনৈতিক পরিস্থিতি অত্যন্ত জটিল, আগামীতে কে দেশের প্রধানমন্ত্রী হবেন তা আমাদের পক্ষে এখনই বলা সম্ভব নয়।” বিশেষজ্ঞদের মতে, যোগগুরুর এই কথা গেরুয়া শিবিরের কপালে অনেকটাই চিন্তার ভাঁজ হয়ে ফুটে উঠতে পারে। কেননা যে যার সমর্থক হিসেবে নিজেদের দলের সেনাপতিকে প্রধানমন্ত্রী হিসেবে তুলে ধরলেও একদা বিজেপি ঘনিষ্ঠ এবং মোদির বড় সমর্থক রামদেব এদিন পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির নাম উচ্চারণ না করায় জাতীয় রাজনীতিতে প্রবল চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। কেন হঠাৎ এই ভবিষ্যৎ প্রধানমন্ত্রী নিয়ে নিজের জল্পনা জিইয়ে রাখলেন যোগগুরু?

 

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিন তাঁরও উত্তর দিয়েছেন তিনি নিজেই। রাজনীতিতে তিনি কি নামবেন না? এই প্রসঙ্গে রামদেব বলেন, “আমি এই মুহূর্তে রাজনীতিতে মনোনিবেশ করছি না। আমি সব দলের সঙ্গেই রয়েছি। আবার কোন দলের সঙ্গেই নেই। যোগ বেদাভ্যাসের মধ্যে দিয়ে আমরা এক পবিত্র ও আধ্যাত্বিক ভারত গড়ার কাজ করছি।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, আসন্ন লোকসভা নির্বাচনের আগে দেশের তিন রাজ্যে ভরাডুবি গেরুয়া শিবিরের কাছে অত্যন্ত অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। আর এহেন একটা পরিস্থিতিতে নিজের কাছের বন্ধুদের কাছে পাওয়ার চেষ্টা করলেও একদা নরেন্দ্র মোদী প্রিয় বলে প্রচার করা যোগগুরু রামদেবের পক্ষ থেকে ভবিষ্যৎ প্রধানমন্ত্রী নিয়ে অনিশ্চয়তা শোনায় জাতীয় রাজনীতিতে এক অন্য সমীকরণ হতে চলেছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -
Top