এখন পড়ছেন
হোম > রাজ্য > বাবা রামদেবের হাত ধরে লোকসভা ভোটের আগে প্রায় এক লক্ষ কর্মসংস্থান

বাবা রামদেবের হাত ধরে লোকসভা ভোটের আগে প্রায় এক লক্ষ কর্মসংস্থান

আগামী লোকসভা নির্বাচনের পূর্বেই যোগ গুরু রামদেব দেশের যুব সমাজের জন্যে এক নতুন নজির গড়তে চলেছেন। জানা যাচ্ছে বাবা রামদেব বেকারদের জন্য এবার  এক লক্ষ কর্মসংস্থানের সুযোগ তৈরী করতে চলেছেন। দেশের প্রায় প্রতিটি জেলাতেই কর্মী নিয়োগ করবে রামদেবের সংস্থা পতঞ্জলী। বেশ কিছুদিন বিশ্ব ব্যাপী  খ্যাত এই যোগগুরু নিজের লক্ষ্যের কথা প্রকাশ করে বলেছিলেন তিনি ২০২০ সালের মধ্যেই ‘পতঞ্জলি’-কে বিশ্বের বৃহত্তম এফএমসিজি হিসেবে প্রতিষ্ঠা করবেন এমন পরিকল্পনা গ্রহণ করেছেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

সেই লক্ষ্য পূরনের জন্যেই এই কর্ম সংস্থান তৈরীর এই ব্যাপক প্রয়াস বলে দেশের সাধারণ মানুষজন জল্পনা শুরু করেছে। সর্ব ভারতীয় এক সংবাদ মাধ্যমে খবর সূত্রে জানা গিয়েছে হরিদ্বার-কেন্দ্রিক এই সংস্থার জন্য শীঘ্রই কর্মী নিয়োগ করা হবে।  এমনকি জানা যাচ্ছে ‘পতঞ্জলি’ সংস্থা দেশের প্রতিটি জেলাতেই নিয়োগ করবে । সম্প্রতি পোশাকের জন্য ‘পতঞ্জলি পরিধান’ এবং ‘কিম্ ভো’ অ্যাপ নিয়ে প্রযুক্তির দুনিয়া প্রবেশ করার কারণেই এত কিছু কর্ম সংস্থান তৈরী করা সম্ভব হয়েছে বলে মনে করা হচ্ছে। কর্মী নিয়োগের বিষয়ে জানা গিয়েছে দেশের প্রতিটি জেলায় ৪০ থেকে ৫০ জন সেলস্‌ম্যান নিযুক্ত হবেন। শুধু তাই নয় এরপরে বাড়ি বাড়ি গিয়ে ক্রেতাদের আবেদন মতো পতঞ্জলীর দ্রব্য সামগ্রী পৌঁছে দেওয়ার জন্যে  আরও ৫০ থেকে ১০০ জন প্রতি জেলা ভিত্তিক নিযুক্ত হবেন।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এই পদে চাকরীর আবেদনকারীদের জন্যে ন্যূনতম যোগ্যতা ক্লাস টুয়েলভ পাস রাখা হয়েছে। এছাড়াও বিএ, এমএ ও এমবিএ উত্তীর্ণদের জন্য রয়েছে বিশেষ সুযোগ সুবিধা। প্রাথমিক পর্যায়ে বেতনক্রম প্রতি মাসে ৮ থেকে ১৫ হাজার টাকা স্থির করা হলেও অধিকাংশ ক্ষেত্রেই বেতনক্রম নির্ভর করবে ঐ কর্মী তিনি কোন এলাকায় কাজ করছেন এবং তাঁর শিক্ষাগত যোগ্যতার উপর। এই সংস্থায় কর্ম প্রার্থীদের কাজের আবেদনের জন্যে কোনও এজেন্টের স্মরনাপন্ন হতে হবেনা। ‘পতঞ্জলি’-র পক্ষ থেকে জনস্বার্থে এই কথা প্রচারিত করা হয়েছে।  জানা যাচ্ছে এক্ষেত্রে আবেদন করতে হবে স্বীকৃত পতঞ্জলি কো-অর্ডিনেটরদের মাধ্যমে। আগামী ২২ শে জুন রেজিস্ট্রেশনের শেষ দিন বলে ঘোষিত হয়েছে।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!