এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্য বিজেপির পরবর্তী সভাপতি কে হতে চলেছেন ? দলের অন্দরে ভিন্ন মত, রিপোর্ট পেশ অমিতকে

রাজ্য বিজেপির পরবর্তী সভাপতি কে হতে চলেছেন ? দলের অন্দরে ভিন্ন মত, রিপোর্ট পেশ অমিতকে


চলছে 2020। আর সামনেই 2021 এর বিধানসভা নির্বাচন। হাতে মাত্র আর এক বছর। এবার সেদিকেই নজর রাজ্যের যুযুধান রাজনৈতিক শিবিরগুলির। 2021 এর বিধানসভার দখল নিতে এবার বিজেপি সর্বশক্তি দিয়ে ঝাঁপাতে চলেছে। এর আগে 2019 এর লোকসভা নির্বাচনে শাসক দল তৃণমূলকে বেশ কিছুটা ব্যাকফুটে ফেলে দিয়েছিল বিজেপি। আর তারপর থেকেই তুমুল আত্মবিশ্বাসকে সঙ্গে নিয়ে আগামী বিধানসভা নির্বাচনের দিকে লক্ষ্য স্থির রেখে এবার পরপর বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করতে চলেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। যার মধ্যে রাজ্য বিজেপি নেতৃত্বের বদলের কথা নিয়ে ইতিমধ্যেই গুঞ্জন শুরু হয়েছে।

এবার বিজেপি সভাপতি বদল নিয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করতে নিশ্চুপে কলকাতায় রাজ্য বিজেপির কার্যালয় ঘুরে গেলেন বিজেপির সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদব। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কলকাতায় আগমন নিয়ে তুমুল হট্টগোল শহরজুড়ে, চারিদিকে বিক্ষোভ,মিছিল। ‘গো ব্যাক’ মোদী প্ল্যাকার্ড হাতে প্রতিবাদী সংগঠন। ঠিক সেই সময় এই শহরে নীরবে প্রবেশ করে এবং রাজনীতিতে নতুন সভাপতি নির্বাচন নিয়ে আলোচনা চালিয়ে ফিরে গেলেন ভূপেন্দ্র যাদব।

ইতিমধ্যে রাজনৈতিক স্তরে তুমুল আলোচনা শুরু হয়েছে বঙ্গ বিজেপি দলের পরবর্তী সভাপতি কে হবেন তা নিয়ে। বিজেপি সূত্রের খবর, ভূপেন্দ্র যাদব ইতিমধ্যে কোর কমিটির পনেরজন সদস্যের সঙ্গে আলাদা আলাদা বৈঠক করেছেন নতুন সভাপতি নির্বাচন নিয়ে। তিনি সবার মতামত জেনেছেন। অন্যদিকে, সূত্রের খবর, দিলীপ ঘোষকে অনেকেই রাজ্য বিজেপি সভাপতি পদে আর দেখতে চাইছেন না। তবে এ নিয়ে প্রকাশ্যে কোনো মন্তব্য করা হয়নি। ভূপেন্দ্র যাদব সম্পূর্ণ বিষয়টি নিয়ে আলোচনা করে ফিরে গেছেন দিল্লিতে। রাতেই তিনি অমিত শাহের কাছে সম্পূর্ণ রিপোর্ট জমা দেবেন বলে জানা গেছে।



WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।




আপনার মতামত জানান -

তবে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ যেদিন থেকে বিজেপির দায়িত্ব নিয়েছেন, সেদিন থেকে বিজেপি শিবিরে জোয়ার এসেছে। রীতিমতো শাসক দলকে চোখে চোখ রেখে চ্যালেঞ্জের মুখোমুখি ফেলেছেন তিনি। অন্যদিকে, নেতাকর্মীদের মধ্যেও তিনি যথেষ্ট জনপ্রিয় হয়েছেন। তবে সংগঠন করতে তিনি কতটা সফল তা নিয়ে যথেষ্ট প্রশ্ন উঠলেও তার রাজনৈতিক ক্যারিয়ার যথেষ্ট উজ্জ্বল বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। উল্লেখ্য, তিনি নিজে একের পর এক জয় এনেছেন রাজ্য বিজেপির ইতিহাসে। তবে দিলীপ ঘোষের ঘনিষ্ঠদের প্রশ্ন 2021 এর বিধানসভা দখল যেখানে লক্ষ্য, সেখানে বলাই বাহুল্য শাসক দলের সঙ্গে জোরদার লড়াই হবে। তবে সেই লড়াই লড়তে গেলে বর্তমান সভাপতি দিলীপ ঘোষের বিকল্প কে হবেন, তা নিয়ে আপাতত জল্পনা চলছে।

আপাতত, বিজেপির লক্ষ্য 2021 এর বিধানসভা নির্বাচনে কমপক্ষে 200 টি আসন অধিকার করা তাঁদের লক্ষ্য। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব তার জন্য একটি গতিশীল রাজ্য বিজেপি কমিটির প্রয়োজনীয়তা অনুভব করছেন বলে খবর। অন্যদিকে, রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, উপনির্বাচনে পিছিয়ে গেলেও 2021 এর বিধানসভা নির্বাচনকে পাখির চোখ ধরে নিয়ে বিজেপি নেতৃত্ব এই মুহূর্তে সংগঠনকে মজবুত করার উদ্দেশ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা শুরু করেছে। যার মধ্যে বঙ্গ বিজেপি সভাপতি নির্বাচন একটি গুরুত্বপূর্ণ ইস্যু বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞগণ।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!