এখন পড়ছেন
হোম > জাতীয় > ‘পিসি-ভাইপোর’ জোট সত্ত্বেও বিজেপির সম্ভাবনা নিয়ে যা জানালেন রাজনাথ সিং – জানলে চমকে যাবেন

‘পিসি-ভাইপোর’ জোট সত্ত্বেও বিজেপির সম্ভাবনা নিয়ে যা জানালেন রাজনাথ সিং – জানলে চমকে যাবেন

ভারতীয় রাজনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ হল উত্তরপ্রদেশ। কথাতেই আছে, উত্তরপ্রদেশ যার – দিল্লির কুর্শি তার। আর হবে নাই বা কেন? ভারতের বৃহত্তম এই রাজ্যে আছে সব থেকে বেশি ৮০ টি লোকসভা আসন। ২০১৪ সালের লোকসভা নির্বাচনেও সেই ৮০ টি আসনের মধ্যে জোটসঙ্গীর ১ টি আসন ধরে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট জিতেছিল মোট ৭৩ টি আসন। আর তার ফলেই একক সংখ্যাগরিষ্ঠ দল হিসাবেই দিল্লির মসনদে বসতে কোন অসুবিধায় হয় নি গেরুয়া শিবিরের।

কিন্তু, গেরুয়া শিবিরের সেই স্বপ্নের দৌড় থামাতে দীর্ঘদিনের বৈরিতা ভুলে এবার হাতে হাত মিলিয়েছেন উত্তরপ্রদেশের ‘বুয়া’ মায়াবতী ও ‘ভাইপো’ অখিলেশ যাদব। বিগত উপনির্বাচনগুলিতেই প্রমাণিত – উত্তরপ্রদেশে বিরোধীদের মহাজোট হলেই একমাত্র আটকানো সম্ভব বিজেপিকে। কেননা বিজেপি একা লড়ে নিজেদের ভোট বৃদ্ধি করলেও – সম্মিলিত বিরোধী শক্তির কাছে শেষ পর্যন্ত হার মানতে হয়েছে। আর তাই ২০১৯-এর লোকসভা নির্বাচনের দিকে তাকিয়ে ‘পিসি’ মায়াবতীর বহুজন সমাজবাদী পার্টি ও ‘ভাইপো’ অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি জোট ঘোষণা করে দিয়েছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা এই জোট আসন্ন লোকসভা নির্বাচনে বেশ বেগ দেবে গেরুয়া শিবিরকে এবং স্বাভাবিক নিয়মেই গতবারের থেকে অনেক কম আসন পেতে পারে বিজেপি। ফলে, কেন্দ্রে পরবর্তী সরকার গঠন কিন্তু সত্যিই বেশ মুশকিলের হতে পারে নরেন্দ্র মোদী-অমিত শাহদের। কিন্তু, এই জোট নিয়ে যে আদৌ ভাবিত নন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপির অন্যতম শীর্ষনেতা রাজনাথ সিং – তা আজ স্পষ্ট করে দিলেন। তাঁর স্পষ্ট বক্তব্য, যত পারে জোট করতে পারেন বিরোধীরা। কোনও ফলই হবে না – বিজেপিই জিতবে। উত্তরপ্রদেশের মানুষ, দেশের মানুষ ছুঁড়ে ফেলে দেবে জোটকে।

নিজের যুক্তির স্বপক্ষে রাজনাথ সিংয়ের আরও বক্তব্য, ভুলে যাবেন না ২০১৭ সালের কথা। ২০১৭ সালে সমাজবাদী পার্টির সঙ্গে জোট হয়েছিল কংগ্রেসের, তা সত্ত্বেও বিজেপিকে আটকাতে পারেনি তারা। আরও বেশি আসনে জিতে ক্ষমতায় এসেছিল বিজেপি। মুছে গিয়েছিল সমাজবাদী পার্টি, বহুজন সমাজবাদী পার্টি, কংগ্রেস। আর তাই, সপা-বসপা জোট সত্ত্বেও ২০১৭ সালের পুনরাবৃত্তি হবে ২০১৯-এ। গতবারের থেকে একটি আসনও কম পাবে না বিজেপি। গতবারের তুলনায় এবার অর্থাত্‍ ২০১৯ নির্বাচনে আরও বেশি আসনে জিতবে বিজেপি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!