এখন পড়ছেন
হোম > রাজ্য > রাজকুমার রায়ের মৃত্যুতে নতুন করে চাপ বাড়ল রাজ্য সরকারের, প্রতিবাদে এবার ছাত্র-ছাত্রীরা

রাজকুমার রায়ের মৃত্যুতে নতুন করে চাপ বাড়ল রাজ্য সরকারের, প্রতিবাদে এবার ছাত্র-ছাত্রীরা

বুধবার রায়গঞ্জে সদ্য সম্পাত ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনে প্রিসাইডিং অফিসার শিক্ষক রাজকুমার রায়ের খুনিদের গ্রেফতার সহ একাধিক দাবিতে এসএফআইয়ের কর্মী-সমর্থকেরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করল । এদিনের মিছিল শিলিগুড়ি মোড় থেকে শুরু হয় । তারপর গোটা মিছিল ঐ শহরে নানা প্রান্তে পরিক্রমা করে রায়গঞ্জ ইন্সটিটিউট প্রাঙ্গণে গিয়ে শেষ হয় ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

আবহাওয়ার প্রতিকূলতাকে সহ্য করে এদিনের মিছিলে তিন’শো র অধিক ছাত্র ছাত্রী উপস্থিত ছিলেন। এই সমাবেশে উপস্থিত ছিলেন এসএফআইয়ের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য, জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি তথা এসএফআইয়ের কেন্দ্রীয় কমিটির সদস্য দ্বীপসীতা ধর, এসএফআইয়ের জেলা সম্পাদক গোপাল সাহা সহ অন্যান্যরা। এঁরা সকলেই এদিনের সমাবেশে নিজেদের মূল্যবাণ বক্তব্য রাখেন বলে জানা যাচ্ছে। রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য নিজের ভাষণে বললেন, গত ১৪ ই মে নির্বাচন পরিচালনার কাজে সরকারী দায়িত্ব প্রাপ্ত শিক্ষক রাজকুমার রায়কে নৃশংসভাবে খুন করেছে দুষ্কৃতীরা। এক মাসের বেশি সময় হলেও এখনও মূল দুষ্কৃতীরা গ্রেফতার হয়নি। বরং পুলিশ শিক্ষকদের গ্রেফতার করে একটা অপ্রীতিকর পরিবেশ সৃষ্টি করছে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশের আগেই প্রশাসন আত্মহত্যা বলে বিষয়টি ধামাচাপা দিতে চেষ্টা করেছিল।শিক্ষক কূল এই ঘটনার তীব্র প্রতিবাদ করছে। জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি দ্বীপসীতা ধর নিজের ব্যক্তিগত ভাবনা চিন্তা প্রকাশ করে বললেন, ”পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে রাজ্যের শাসক দল উত্তর দিনাজপুর জেলায় যে পৈশাচিক ঘটনা ঘটিয়েছে তা আমাদের কাছে লজ্জ্বা। অবিলম্বে এই ঘটনার অভিযুক্তদের চিহ্নিত করে কঠোর শাস্তি দিতে হবে।” এছাড়াও তিনি বর্তমানে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলের পরবর্তীতে কলেজে ভর্তির ক্ষেত্রে যে দুর্নীতি চলছে তা বন্ধের দাবি জানালেন। এসএফআই নেতৃত্ব এদিন পড়াশোনার খরচ কমানো, জাত-ধর্মের হিংসা বন্ধ এবং ক্যাম্পাসে গণতন্ত্র ফেরানোর দাবিতে এদিন সরব হলেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!