এখন পড়ছেন
হোম > জাতীয় > রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদে সর্বসম্মতভাবে বিরোধী প্রার্থী ‘প্রায়’ ঠিক – থাকছে চমক

রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদে সর্বসম্মতভাবে বিরোধী প্রার্থী ‘প্রায়’ ঠিক – থাকছে চমক

উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু হঠাৎ করে আগামী ৯ ই আগস্ট সকাল ১১ টায় রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদে নির্বাচন ঘোষণা করে দেওয়ার কিছুক্ষনের মধ্যেই এনডিএ জোটের তরফে জেডিইউ-এর সাংসদ বিহারের হরিবংশ নারায়ন সিংয়ের নাম ঘোষণা করে। কিন্তু বিজেপি বিরোধী বৃহত্তর জোট এই নিয়ে ঐক্যে না পৌঁছনোয় গতকাল প্রার্থীর নাম ঘোষণা করতে পারে না।

এতদিন রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদটি কংগ্রেসের হাতে ছিল। বর্তমানেও কংগ্রেসের নিজস্ব যা সাংসদ সংখ্যা তাতে বিরোধী জোটের তরফে তারা প্রার্থী দিতেই পারত – কিন্তু নরেন্দ্র মোদী তথা বিজেপি বিরোধী বৃহত্তর জোটের স্বার্থে তথা আগামী লোকসভা নির্বাচনের সলতে পাকাতে কংগ্রেস সিদ্ধান্ত নেয় তারা প্রার্থী দেবে না।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

এমত অবস্থায় প্রবলভাবে ভেসে ওঠে তৃণমূল কংগ্রেস সাংসদ সুখেন্দুশেখর রায়ের নাম। কিন্তু তিন নিজে জানিয়ে দেন, দল এই ব্যাপারে আগ্রহী নয় – বরং বিরোধী জোটের সর্বসম্মত প্রার্থীকেই সমর্থন করবে তৃণমূল কংগ্রেস। এই পরিস্থিতিতে আবারো বৈঠকে বসেন বিরোধী জোটের নেতারা।

আর সেই বৈঠকেই এনসিপির বন্দনা চহ্বাণের নাম প্রস্তাব করেন বহুজন সমাজবাদী পার্টির নেতা সতীশচন্দ্র মিশ্র। প্রায় সাথে সাথেই তাঁকে সমর্থন করেন তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও’ব্রায়েন। আর তারপরেই কংগ্রেস সহ প্রায় সমস্ত বিরোধী দলই এই প্রস্তাবে সমর্থন জানায়।

তবুও ‘প্রায়’ কথাটা লেখা হচ্ছে কেন? কেননা এই ব্যাপারে সিদ্ধান্তে এখনো সরকারি সিলমোহর পরে নি। এই নির্বাচনে জিততে গেলে বিরোধী ঐক্য অটুট রাখতে হবে, এনডিএ জোট যাতে বিরোধী জোটে কোনোরকম ফাটল ধরাতে না পারে সেইদিকে লক্ষ্য রেখে প্রতিটি দল ধরে ধরে এই নাম নিয়ে তাদের মতামত জানতে চাওয়া হচ্ছে। আর তাই সেই মতামতের পরিপ্রেক্ষিতে আজ সরকারিভাবে বন্দনা চহ্বাণের নামে সরকারি সিলমোহর পড়তে চলেছে বলে সূত্রের খবর।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!