এখন পড়ছেন
হোম > জাতীয় > রাজ্যসভায় নির্বাচনে প্রার্থী ঠিক করেও দোটানায় বিজেপি,

রাজ্যসভায় নির্বাচনে প্রার্থী ঠিক করেও দোটানায় বিজেপি,

বৃহস্পতিবার রাজ্যসভায় ডেপুটি চেয়ারম্যান নির্বাচনের আগেই বিপর্যয় এলো এনডিএ শিবিরে। এদিন ডেপুটি চেয়ারম্যান নির্বাচনে এনডিএ-র প্রার্থী জেডিইউ সাংসদ হরিবংশ নারায়ণ সিং পাবলিক অ্যাকাউন্টস কমিটির নির্বাচনে বিরোধী জোটের তেলেগুদেশম পার্টির প্রার্থী সি এম রমেশের কাছে একশ’র ও বেশি সংখ্যক ভোটে পরাজিত হলেন।

এই পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে পিএসি নির্বাচনে যে প্রার্থী পরাজিত হলেন সেই প্রার্থী রাজ্যসভার ডেপুটি নির্বাচনে পুনরায় পরাজয়ের মুখোমুখি হবেন না তো! যদি এমনটাই হয় তাহলে নিশ্চিতভাবেই আসন্ন লোকসভা নির্বাচনের আগে বিরোধী শিবিরের মনোবল আকাশচুম্বী হয়ে যাবে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

প্রসঙ্গত উল্লেখ্য, পিএসি-তে সাধারণত নির্বাচন হয় না। পাবলিক অ্যাকাউন্ট্‌স কমিটির সদস্যরা সাংসদদের সর্বসম্মতিক্রমেই মনোননীত হন। কিন্তু বর্তমানে দেশের রাজনৈতিক পরিস্থিতি এতোটাই সঙ্কটজনক এবং প্রতিদ্বন্দ্বীতামূলক যে যে পিএসিতেও নির্বাচন হচ্ছে। এদিকে দীর্ঘ ২৬ বছর পর রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদেও নির্বাচনের প্রয়োজন হয়ে পড়েছে।

উল্লখ্য আগামী ৯ ই অগষ্ট বৃহস্পতিবার রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদের জন্য নির্বাচনের প্রস্তাবিত দিন স্থির হয়েছে। এবং বুধবার ৮ই অগষ্ট মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ধার্য হয়েছে। এখন পিএসি তে এনডিএ জোটের পরাজয়ের পরে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানের পদের নির্বাচনে কী ফলাফল হয় সেইদিকে তাকিয়ে রয়েছে সমগ্র রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!