এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > BREKING NEWS – রাজীব কুমারের আগাম জামিনের মামলা নিয়ে সিদ্ধান্ত জানাল আদালত, জানুন বিস্তারিত

BREKING NEWS – রাজীব কুমারের আগাম জামিনের মামলা নিয়ে সিদ্ধান্ত জানাল আদালত, জানুন বিস্তারিত

গোটা রাজ্যবাসী যে মামলার দিকে অধীর আগ্রহে তাকিয়ে আছে, সেই রাজীব কুমারের আগাম জামিনের মামলয় সামনে এল বড় খবর। রাজীব কুমারের আগাম জামিনের আবেদন বা সিবিআইয়ের তাঁর বিরুদ্ধে করা জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করার আবেদন – কোনওটার ক্ষেত্রেই কোনো রায় দিল না বারাসতের জেলা দায়রা আদালতে। ফলে আরও চাপ বেড়ে গেল রাজীব কুমারের বলেই মনে করছেন বিশেষজ্ঞরা – কেননা এখনো তাঁর অধরা বহু কাঙ্খিত ‘রক্ষাকবচ’।

এই মামলার বিচারপতি স্পষ্ট জানিয়ে দিলেন, এই মামলার আবেদন শোনার এক্তিয়ার তাঁর নেই। আর তাই তিনি, এই মামলা ফেরত পাঠিয়ে দিলেন আলিপুর আদালতে। ফলে বল আপাতত, আলিপুর আদালতের কোর্টে – তবে সেখানে আজকেই আবেদন করতে পারছেন না রাজীব কুমারের আইনজীবীরা। ফলে, মনে করা হচ্ছে, সিবিআই রাজীব কুমারের খোঁজে আরও জোর বাড়াতে চলেছে।

প্রসঙ্গত, কলকাতা হাইকোর্ট ‘রক্ষাকবচ’ তুলে নিতেই ১৭ দিনের লম্বা ছুটিতে গেছেন রাজীব কুমার। তাঁর কোনো খোঁজ রাজ্য প্রশাসনের কাছে নেই – ফোনে বা ইমেলেও পাওয়া যাচ্ছে না তাঁকে। তবে, রাজীব কুমারকে জেরা করতে বদ্ধ পরিকর সিবিআইয়ের তদন্তকারী অফিসারেরা কোনো আশা ছাড়তে রাজি নয়। আইনি ও কূশলী – উভয় পদক্ষেপের মাধ্যমেই রাজীব কুমারকে জেরার মুখে টেনে নিয়ে যেতে চান তাঁরা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এই অবস্থায় ‘ছুটিতে’ থেকেও আগাম জামিনের জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছেন রাজীব কুমার। আজ সকালেই বারাসতের বিশেষ সিবিআই আদালতে তাঁর আইনজীবীরা ছুটে যান তাঁর আগাম জামিনের আর্জি নিয়ে। কিন্তু সিবিআইয়ের বিশেষ আদালত পত্রপাঠ সেই মামলা খারিজ করে দেয় – বিচারপতি জানিয়ে দেন, আগাম জামিনের আর্জি শোনার এক্তিয়ার তাঁর নেই।

ফলে, গ্রেপ্তারির হাত থেকে বাঁচতে মরিয়া রাজীব কুমারের আইনজীবীরা ছুটে যান বারাসতের জেলা দায়রা আদালতে। সেখানে দুপুর ১২ টা নাগাদ আবেদন করা হলে – মামলা গৃহীত হয়। আদালত জানায় দুপুর ২ টোয় সেই মামলার শুনানি হবে। সেই শুনানিতেই, সিবিআই পাল্টা রাজীব কুমারের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করার আবেদন জানায়। ফলে, দুই পক্ষের সওয়াল-জবাব শেষ হয়ে গেলেও, আদালত রায়দান স্থগিত রাখে।

ফলে, তখন থেকেই জল্পনা চরমে ওঠে – কি হতে চলেছে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারের ভাগ্যে। যেহেতু এই মামলা অত্যন্ত সংবেদনশীল – ফলে, আইনি সবদিক খতিয়ে দেখে তবেই সিদ্ধান্ত নেবে আদালত বলেই মনে করছিলেন আইনজ্ঞরা। আর দিনের শেষে, সবদিক খতিয়ে দেখে রাজীব কুমারের আবেদনে সাড়া দিল না আদালত। ফলে, মুখ্যমন্ত্রীর অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত এই অফিসার আরও চাপে পরে গেলেন বলে মনে করছেন সংশ্লিষ্ট মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!