এখন পড়ছেন
হোম > জাতীয় > রাজীবকুমারকে গ্রেফতারি প্রসঙ্গে বড়সড় ধাক্কা সিবিআইয়ের,জেনে নিন

রাজীবকুমারকে গ্রেফতারি প্রসঙ্গে বড়সড় ধাক্কা সিবিআইয়ের,জেনে নিন

সারদা চিটফান্ড কান্ড নিয়ে রাজ্যের প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে গ্রেফতার করতে চেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিল সিবিআই। আজ এদিন সেই নিয়েই বড়সড় ধাক্কা খেলো এই তদন্তকারী সংস্থা। শীর্ষ আদালত জানিয়েছে যে, রাজীব কুমারের বিরুদ্ধে প্রমাণ দাখিল করার পরেই সিবিআই রাজীব কুমারকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি পাবে।

জানা যাচ্ছে যে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই শীর্ষআদালতের কাছে আবেদন করেছিল যে সারদা চিটফান্ড তদন্তের জন্য তারা রাজীব কুমারকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায়। কেননা রাজীব কুমারের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতা এবং তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ তুলেছে তারা আর তাই তাঁকে নিজেদের হেফাজতে নিয়ে তদন্ত করতে চায় সিবিআই।

আর এই নিয়েই আজ শুনানিতে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর ডিভিশন বেঞ্চ সলিসিটর জেনারেল তুষার মেহতাকে বলেন, যিনি তদন্তে সিবিআই-এর প্রতিনিধিত্ব করছেন, রাজীব কুমারকে হেফাজতে নেওয়ার আগে, তাকে প্রমাণ দিয়ে আদালতকে সন্তুষ্ট করতে হবে, যে রাজীব কুমারকে হেফাজতে নিয়ে তদন্ত করলে চিটফান্ড বিষয়ে অনেক তথ্য পাওয়া যাবে। সাথেই বলেন যে তদন্তে তথ্যপ্রমাণ নষ্ট এবং তদন্তে অসহযোগিতা বিষয়েও তাহ্যপ্রমান আদাতকে দিতে হবে সিবিআইকে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

প্রসঙ্গত,সিবিআই-অনেক দিন ধরেই রাজবকুমারকে জিজ্ঞাসাবাদ করার জন্য ডেকে পাঠাচ্ছিল বলে তাদের দাবি কিন্তু সে ডাকে সাড়া না দেওয়ায় এবছরের ৩ ফেব্রুয়ারি সিবিআই-এর একটি তদন্তকারীদল রাজীব কুমারের সরকারি বাসভবনে এসে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাবার কথা বলেন। সেই সময় তাদের ঢুকতে বাধা দেওয়া হয়। আর এই ঘটনার প্রতিবাদে রাজব কুমারের পাশে দাঁড়িয়েছিলেন স্বয়ং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ধর্মতলায় ধর্নায় বসে । এর পরেই অবশ্য সুপ্রিম কোর্টের নির্দেশে শিলং-এ রাজীব কুমারকে বেশ কয়েকদিন ধরে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। আর্স এখানেই রাজবকুমার সিবিআই কে সহযোগিতা করে নি বলে অভিযোগ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!