এখন পড়ছেন
হোম > জাতীয় > রাজীব কুমারের জন্য তৈরি সিবিআইয়ের প্রশ্নমালা, আইনি উপদেষ্টারা “গ্রীন সিগন্যাল” দিলেই শুরু “মিশন শিলং”

রাজীব কুমারের জন্য তৈরি সিবিআইয়ের প্রশ্নমালা, আইনি উপদেষ্টারা “গ্রীন সিগন্যাল” দিলেই শুরু “মিশন শিলং”

Priyo Bandhu Media


গত 3 ফেব্রুয়ারি কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআই হানার ঘটনা নিয়ে তোলপাড় হয়ে ওঠে রাজ্য রাজনীতি। আর কেন্দ্রের সঙ্গে রাজ্যের সংঘাত এতটাই তীব্র থেকে তীব্রতর জায়গায় পৌঁছয় যে, শেষ পর্যন্ত পুলিশ কমিশনারের বাড়িতে সিবিআই হানা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে ধর্মতলার মেট্রো চ্যানেলে ধরনায় বসে যান তৃনমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে রাজ্য বনাম কেন্দ্রের এই সংঘাতে শেষ পর্যন্ত গোটা ঘটনাটি গড়ায় শীর্ষ আদালত পর্যন্ত। যেখানে শীর্ষ আদালত স্পষ্ট ভাষায় জানিয়ে দেয় যে, রাজীব কুমারকে সিবিআইয়ের জেরার মুখোমুখি বসতে হবে। তবে এখনও পর্যন্ত সেই কলকাতা পুলিশের কমিশনারকে গ্রেফতার করতে পারবে না কেন্দ্রের তদন্তকারী সংস্থা।

এদিকে শীর্ষ আদালতের পক্ষ থেকে রাজীব কুমারকে জেরা করার ব্যাপারে ক্লিনচিট পেয়েই এবার তড়িঘড়ি কলকাতা পুলিশের কমিশনারকে জেরা করার জন্য নিজেদের প্রশ্নমালা তৈরি করার দিকে নজর দিচ্ছে কেন্দ্রের তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, ইতিমধ্যেই রাজীব কুমারকে জেরার জন্য প্রায় 100 টির বেশি প্রশ্নপত্র তৈরি করেছে সিবিআই।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এমনকি এই ব্যাপারে বিশেষ তদন্তকারী অফিসাররা আইনি উপদেষ্টা সেলের সঙ্গেও একদফা আলোচনার সেরে রেখেছেন। তবে কবে সেই রাজীব কুমারকে জেরা করা হবে তা নিয়ে এখনও পর্যন্ত সঠিক দিনক্ষণ স্থির করা হয়নি। জানা গেছে, আগামী 8 ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের পক্ষ থেকে ঠিক করে দেওয়া শিলংয়ে তিনি সিবিআইয়ের সাথে দেখা করবেন বলে ইতিমধ্যেই সিবিআই কর্তাদের কাছে একটি মেইল পাঠিয়েছেন কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমার।

তবে কবে এই রাজীব কুমারকে জেরা করা হবে এদিন সেই প্রসঙ্গে সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তব বলেন, “জিজ্ঞাসাবাদ কবে হবে তা সিবিআই ঠিক করবে। রাজীব কুমার জিজ্ঞাসাবাদের দিনক্ষণ স্থির করবেন না। সুপ্রিম কোর্টের নির্দেশ খতিয়ে দেখে তদন্তকারী দল জিজ্ঞাসাবাদের দিন ঠিক করবে।”

সব মিলিয়ে এবার আইনি উপদেষ্টার সঙ্গে শলা-পরামর্শ করে কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমারের প্রশ্নমালা তৈরি করে তাঁকে বেশ ভালোমতোই জেরা করার জন্য তৈরি হচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!