এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজীব কুমারকে নিয়ে নয়া সিদ্ধান্ত সিবিআইয়ের, জেনে নিন বিস্তারিত

রাজীব কুমারকে নিয়ে নয়া সিদ্ধান্ত সিবিআইয়ের, জেনে নিন বিস্তারিত

এবার কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সূত্রের খবর, গত শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের অধীন অভিবাসন দপ্তরের পক্ষ থেকে এই বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে যে, দেশের কোনোও বিমানবন্দর দিয়ে বিদেশে পাড়ি দেওয়ার যদি কোনো খবর পাওয়া যায়, তাহলে রাজীব কুমারকে আটক করে অভিবাসন দপ্তরের হাতে তাঁকে তুলে দেবে সিবিআই। তবে রাজীব কুমারের বিরুদ্ধে এই মেয়াদ 2020 সালের 23 মে পর্যন্ত কার্যকর থাকবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের আগেই কলকাতার পুলিশ কমিশনার পদ থেকে এই রাজীব কুমারকে সরিয়ে সিআইডির এডিজি পদে বসানো হয়েছিল। আর নির্বাচনের দামামা বাজার পরই নির্বাচন কমিশন রাজ্য থেকে দিল্লিতে তাকে স্বরাষ্ট্রমন্ত্রকে নিয়ে যায়। আর সেই স্বরাষ্ট্রমন্ত্রকই এখন রাজীব কুমারের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করল।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, রাজীব কুমারের বিরুদ্ধে সারদা মামলায় নথিপত্র নষ্টের অভিযোগ রয়েছে। সেই ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করতে চাইলেও তিনি প্রথমে তাতে সাড়া দেননি। তারপরে সর্বোচ্চ আদালত পর্যন্ত এই বিষয়টি গেলে প্রধান বিচারপতির বেঞ্চ এই রাজীব কুমারকে সিবিআইয়ের মুখোমুখি জেরায় হাজির হওয়ার নির্দেশ দিয়েছিল। কিন্তু সেই জেরা পর্বেও রাজীব কুমার সমস্ত বিষয়ের উত্তর খোলসা করে দেননি বলেই পরবর্তীকালে আদালতে জানিয়েছিল সিবিআই। আর তাই তদন্তের ক্ষেত্রে তার কাছ থেকে সমস্ত বিষয় জানবার জন্য রাজীব কুমারকে ফের নিজেদের হেফাজতে নেওয়া অত্যন্ত জরুরী বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছিল।

এদিকে এই ঘটনার পরই ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন সেই রাজীব কুমার। রাজীব কুমারকে দেওয়া রক্ষাকবজ শীর্ষ আদালত সম্প্রতি প্রত্যাহার করে নেওয়ায় কলকাতার এই প্রাক্তন পুলিশ কমিশনার নিম্ন আদালত থেকে আগাম জামিন নিতে তৎপর হলেও এখনও পর্যন্ত সেই ব্যাপারে কোনো সবুজ সংকেত পাওয়া যায়নি। তবে সিবিআই যে কোনো মুহূর্তে রাজীব কুমারকে গ্রেফতার করতে পারে বলে জল্পনা শুরু হয়েছে। আর এই পরিস্থিতিতে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারের বিরুদ্ধে সিবিআইয়ের পক্ষ থেকে লুক আউট নোটিশ জারি করায় প্রবল চাঞ্চল্যের সৃষ্টি হল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!