এখন পড়ছেন
হোম > জাতীয় > “রাজনৈতিক হাতিয়ার” নিয়ে জল্পনা উস্কে দিয়ে বড়সড় মন্তব্য রেলমন্ত্রীর

“রাজনৈতিক হাতিয়ার” নিয়ে জল্পনা উস্কে দিয়ে বড়সড় মন্তব্য রেলমন্ত্রীর

দেশের প্রগতিতে অন্যতম ভূমিকা নেয় রেলপথ। ইউপিএ হোক বা এনডিএ, যে দল যখনই কেন্দ্রে ক্ষমতায় আসে তারা তখনই জনতা জনার্দনের মন পেতে এই রেল বাজেটকে হাতিয়ার করে। কিন্তু সম্প্রতি অতীতের সেই সমস্ত পরম্পরাকে ভেঙে দিয়েছেন কেন্দ্রের বর্তমান বিজেপি সরকারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পৃথক রেল বাজেটকে ঘিরে যখন টিভিতে চোখ থাকতো আপামর ভারতবাসীর ঠিক সেই রেল বাজেটকে পৃথকভাবে না করে সাধারন বাজেটের সঙ্গে অন্তর্ভুক্ত করেছে কেন্দ্রের বিজেপি সরকার। আর কেন্দ্রের এহেন কার্যকলাপ কিছুদিন আগেই দেশজুড়ে তৈরি হয়েছিল সমালোচনার ঝড়। এদিন সেই ইস্যুতেই মুখ খুললেন খোদ কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ কোয়েল।

সূত্রের খবর, গতকাল নয়াদিল্লির এক অনুষ্ঠানে যোগ দিয়ে রেলমন্ত্রী পীযূষ গোয়েল বলেন, “রেলওয়ে কর্মপদ্ধতি মোদীজি বদলে দিয়েছে। রেল বাজেটকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করা বন্ধ করে দেশের সাধারণ মানুষের কিসে লাভ হয় সেটাই এখন প্রধান গুরুত্ব পাচ্ছে।”

পাশাপাশি বিগত 65 বছর ধরে বিভিন্ন রাজনৈতিক দল এই রেল বাজেটকে কেন্দ্র করে রাজনৈতিক ফায়দা তুলেছেন বলে এইদিন অভিযোগ করেন রেলমন্ত্রী। আর এই অবস্থা থেকে বেরিয়ে রেলের উন্নয়নের জন্য পৃথক রেল বাজেট না করে সাধারন বাজেটের মধ্যে রেল বাজেটকে অন্তর্ভুক্ত করায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূয়সী প্রশংসা করেন তিনি।

কিন্তু প্রধানমন্ত্রীর স্তুতি করলেও দেশজুড়ে একের পর এক রেল দুর্ঘটনা এবং যাত্রী সুরক্ষা নিয়ে এদিন কার্যত মুখে কুলুপ এঁটেছেন পীযূষ গোয়েল। কোথাও রেল ব্রিজ ভেঙে পড়া তো কোথাও বা রেলের খাবারের গুণগত মান নিয়ে প্রশ্ন ওঠা বর্তমানে প্রায়শই একের পর এক যাত্রীদের বিক্ষোভের মুখে পড়ছেন রেল কর্তারা। কিন্তু রেলমন্ত্রী হিসেবে সেই সমস্ত কিছুর সমাধানের আশ্বাসবাণী না শুনিয়ে কার্যত নেতার স্তুতি কেন করলেন পীযুষ গোয়েল তা নিয়েও বড় প্রশ্ন তৈরি হয়েছে বিরোধীদের মনে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজনৈতিক মহলের মতে, সামনেই লোকসভা ভোট। বিরোধীদের তরফে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি সরকারকে টেক্কা দিতে বিভিন্ন সময় রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়রা প্রবল তোপ দাগছেন। তাই এহেন পরিস্থিতিতে রেল বাজেটের মত সূক্ষ্ম ইস্যুকে সামনে এনে রেলে দুর্ঘটনাকেই চাপা দেওয়ার চেষ্টা করলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল। কিন্তু এত তেল পুড়িয়ে আদৌ শেষ রাতে রাধা নাচবে তো এখন সেই প্রশ্নই ঘোরাফেরা করছে রাজধানীর রাজনৈতিক অন্দরে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!