এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সেতু উদ্বোধনে রেলমন্ত্রীর আসা চূড়ান্ত হতেই যুদ্ধকালীন তৎপরতায় আগে উদ্বোধনে ঝাঁপাল রাজ্য!

সেতু উদ্বোধনে রেলমন্ত্রীর আসা চূড়ান্ত হতেই যুদ্ধকালীন তৎপরতায় আগে উদ্বোধনে ঝাঁপাল রাজ্য!


সেতু তুমি কার! এই নিয়েই যেন এবার প্রশ্ন উঠতে শুরু করেছে রাজ্য রাজনীতিতে। যে কোনো প্রকল্পের উদ্বোধন যে দলের নেতা বা মন্ত্রী করেন, তারাই সেই কাজের পেছনে মূল উদ্যোক্তা ছিলেন বলে মনে করেন সকলে। কিন্তু কেন্দ্র এবং রাজ্যের যৌথ উদ্যোগে যদি কোনো প্রকল্প হয়, তাহলে তা রাজ্য এবং কেন্দ্রের মন্ত্রী মহোদয়ের উপস্থিতিতেই উদ্বোধন করা বাঞ্ছনীয়। সেইমতো বর্ধমান শহরে রাজ্যের প্রথম ঝুলন্ত রেলওয়ে ওভার ব্রিজ উদ্বোধনের সমস্ত প্রস্তুতিও তৈরি হয়ে গিয়েছিল।

কথা ছিল, আগামী 30 সেপ্টেম্বর কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল এই ওভার ব্রিজের উদ্বোধন করবেন। কিন্তু তা করতে দিলে তো তাদের প্রচারে ভাটা পড়বে, আর তাই এবার রেলমন্ত্রীর রাজ্যে পদার্পণের আগেই আজ দুপুরে সেই রেলসেতুর ফিতে কেটে উদ্বোধন করছে রাজ্য সরকার।

সূত্রের খবর, আজ পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এই প্রকল্পের উদ্বোধন করবেন‌। কিন্তু যেখানে কেন্দ্র এবং রাজ্যের যৌথ উদ্যোগে এই প্রকল্প হল, সেখানে কেন কেন্দ্রীয় রেলমন্ত্রী আসা পর্যন্ত সময় অপেক্ষা করতে পারল না রাজ্য? তাহলে কি প্রচার পাওয়াই তাদের মুখ্য উদ্দেশ্য?

এখন এই প্রশ্নই উঠতে শুরু করেছে সর্বত্র। বস্তুত, বর্ধমানের 80 বছরের পুরনো এই ওভারব্রিজটি বর্তমানে পরিত্যক্ত হয়ে গিয়েছে। আর তা বাতিল করার জন্যই রাজ্যের মধ্যে প্রথম ঝুলন্ত রেল সেতু তৈরি করা হয়েছে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

জানা গেছে, রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের টাকায় রেলওয়ে বিকাশ নিগম লিমিটেড কর্তৃপক্ষ এই নতুন সেতুটি তৈরি করেছে। যে সেতু তৈরিতে কেন্দ্র 120.2 কোটি টাকা এবং রাজ্য 167.69 টাকা দিয়েছে। সেক্ষেত্রে রাজ্য এই সেতু উদ্বোধনে এগিয়ে থাকলেও সৌজন্যতার নিরিখে দুই সরকারের দুই মন্ত্রী মহোদয়ের উপস্থিতিতেই সেতু উদ্বোধন করলে ভাল হয় বলে মত বিশেষজ্ঞদের।

সূত্রের খবর, রাজ্যের মধ্যে এই প্রথম ঝুলন্ত রেল সেতুর উদ্বোধন রাজ্য এবং কেন্দ্রের তরফে একসঙ্গে করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এমনকি রেল কর্তৃপক্ষের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিল যে, আগামী 30 তারিখ রেলমন্ত্রী এই উদ্বোধনী অনুষ্ঠানে অনুষ্ঠিত হবে।

কিন্তু হঠাৎই সোমবার বিকেলে রাজ্যের তরফ থেকে জেলাস্তরে নির্দেশ আসে যে মঙ্গলবারই ওভার ব্রিজের উদ্বোধন করা হবে। কিন্তু যেখানে রেলমন্ত্রীর এই সেতু উদ্বোধনের জন্য আসার কথা ছিল, সেখানে হঠাৎ রাজ্য তা জেনেও কেন একতরফাভাবে মঙ্গলবার তা উদ্বোধন করার সিদ্ধান্ত নিল, তা নিয়েই এবার উঠতে শুরু করেছে প্রশ্ন।

এদিন এই প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য সংযোগ আধিকারিক নিখিল চক্রবর্তীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমরা এই ব্যাপারে কিছু জানি না। আমাদের কাছে কোনো খবর নেই।” সব মিলিয়ে এবার সেতু উদ্বোধন নিয়ে চরম তরজায় জড়ালো রাজ্য বনাম কেন্দ্র।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!