এখন পড়ছেন
হোম > জাতীয় > এবার রেললাইন পারাপারে ডিজরা পরলেই মোটা জরিমানা থেকে ছমাসের জেল!

এবার রেললাইন পারাপারে ডিজরা পরলেই মোটা জরিমানা থেকে ছমাসের জেল!

জীবনের ঝুঁকি নিয়ে ট্রেন ধরতে এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্লাটফর্মে যাওয়াতে সেই রেল লাইনের ওপর ভরসা করেন অনেক যাত্রীরা। কিন্তু এতে বিপদের আশঙ্কা রয়েছে বলে দিল রেলের তরফে নির্দেশ দিলেও কে কার কথা শোনে? যদি সকলেই রেলের এই নির্দেশ পালন করত তাহলে পাঞ্জাবের অমৃতসরে এত বড় ভয়ঙ্কর ঘটনার সম্মুখীন হত না কেউই। আর তাই এবারে এই ব্যাপারে যাত্রীদের কড়া দাওয়াই দিতে পদক্ষেপ নিচ্ছে আসানসোল রেল ডিভিশনের আরপিএফ। প্রসঙ্গত উল্লেখ্য, আসানসোল দুর্গাপুর, রানীগঞ্জ, পানাগড়, যশিডির মত অনেক স্টেশনে ওভারব্রিজ থাকা সত্ত্বেও রেললাইনের ওপর দিয়েই পারাপার করেন যাত্রীরা। যার জেরে অনেক সময়ই ঘটে যেতে পারে ভয়ঙ্কর দুর্ঘটনা। আর তাই এই ব্যাপারে এবার কড়া পদক্ষেপ নিচ্ছে রেল কর্তৃপক্ষ।

সূত্রের খবর, এবার থেকে কেউ রেললাইনের ওপর দিয়ে হাঁটাচলা করলে 147 রেল অ্যাক্ট অনুযায়ী 500 থেকে হাজার টাকা জরিমানা এমনকি জেলও হতে পারে। জানা গেছে, কয়েকদিন এই ব্যাপারে প্রচারও চালানো হবে রেলের তরফে। আর তারপরেও যদি যাত্রীদের হুস না ফেরে তাহলে কড়া পদক্ষেপের পথেই হাঁটবে রেল।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিকে রেলের এহেন পদক্ষেপে খুশি অনেক যাত্রীই। এদিন এ প্রসঙ্গে অর্ঘ্য ঘোষ, সৌরভ মন্ডলেরা বলেন, “সিট পাওয়ার জন্য আগে থেকেই প্লাটফর্মে নেমে যান অনেকেই। ফলে তখন দুদিক থেকে ট্রেন চলে এলে বড় বিপদ হতে পারে। তাই রেলের এহেন উদ্যোগ প্রশংসনীয়।” সব মিলিয়ে এবার পাঞ্জাবের অমৃতসরের ঘটনা থেকে শিক্ষা নিয়ে রেল লাইন পারাপারে বিধিনিষেধ জারি করতে চলেছে আসানসোল রেল ডিভিশন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!