এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > রায়গঞ্জের কঠিন রাজনৈতিক লড়াইয়ে আব্দুল করিম চৌধুরীর ভূমিকা কি হবে স্পষ্ট করলেন নিজেই

রায়গঞ্জের কঠিন রাজনৈতিক লড়াইয়ে আব্দুল করিম চৌধুরীর ভূমিকা কি হবে স্পষ্ট করলেন নিজেই

নানা জল্পনা শেষে রায়গঞ্জের একসময় হেভিওয়েট রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে পরিচিত রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বর্তমানে বাংলা বিকাশবাদী কংগ্রেস দলের প্রধান আব্দুল করিম চৌধুরী এবারের নির্বাচনে সেইভাবে নামছেন না বলে অবশেষে নিজের মত স্পষ্ট করলেন। আর হঠাৎ করে করিম সাহেবের এহেন সিদ্ধান্তেই এবার জোর গুঞ্জন শুরু হয়েছে রাজনৈতিক মহলে। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই ইসলামপুরের বিধায়ক ছিলেন এই আব্দুল করিম চৌধুরী।

পরবর্তীতে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে গত 2009 সালে তৃণমূলের উত্তর দিনাজপুর জেলা সভাপতির দায়িত্ব সামলান। আর সেবছরই লোকসভা নির্বাচনে কংগ্রেস এবং তৃণমূলের জোট হওয়ায় এবং এই রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে দীপা দাশমুন্সিকে প্রার্থী করায় সেই আব্দুল করিম চৌধুরীর দীপার বিরুদ্ধে গিয়ে নির্দলের পক্ষ থেকে দাঁড়িয়ে পড়েন।

পরবর্তীতে গত 2016 নির্বাচনে ইসলামপুরে তৃণমূলের পক্ষ থেকে দাঁড়িয়ে কংগ্রেসের কানাইয়ালালের কাছে পরাজিত হলে পরবর্তীতে সেই কানাইয়ালাল তৃণমূলে যোগ দিলে তৃণমূল ত্যাগ করেন আব্দুল করিম চৌধুরী। আর এরপরই বাংলা বিকাশবাদী কংগ্রেস নামে এক নতুন দল গঠন করেন তিনি।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

এমনকি তার এই দল এনডিএকে সমর্থন করবেন বলেও জানিয়ে দেন। আর এই ঘটনার পরই আসন্ন লোকসভা নির্বাচনে আব্দুল করিম চৌধুরী ঠিক কি করবে তা নিয়ে বিভিন্ন মহলে যখন জল্পনা তুঙ্গে উঠছিল, ঠিক তখনই গত বুধবার সেই আব্দুল করিম চৌধুরীর বাড়িতে গিয়ে তার সঙ্গে একপ্রস্থ আলোচনার সারতে দেখা যায় রাজ্য বিধানসভার কংগ্রেসের বিরোধী দলনেতা আব্দুল মান্নানকে।

এমনকি রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সিও আব্দুল করিম চৌধুরী বাড়িতে যান। আর এরপরই একাংশ মনে করতে শুরু করে, তাহলে আসন্ন লোকসভা নির্বাচনে এই রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে কংগ্রেসকে সমর্থন করতে পারে আব্দুল করিম চৌধুরীর বাংলা বিকাশবাদী কংগ্রেস। কিন্তু না শেষ পর্যন্ত সাংবাদিক বৈঠক করে আসন্ন লোকসভা নির্বাচনে সেইভাবে তার দল অংশগ্রহণ করবে না বলে স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন করিম সাহেব।

সূত্রের খবর বৃহস্পতিবার দুপুরে বাস টার্মিনাল এলাকায় দলের পার্টি অফিসে একটি সাংবাদিক সম্মেলন করে বাংলা বিকাশবাদী কংগ্রেসের সুপ্রিম আব্দুল করিম চৌধুরী বলেন, “আগেই বলেছিলাম যে আমাদের দল লোকসভা নির্বাচনে প্রার্থী দেবে। কিন্তু কিছু কারনে আমাদের প্রস্তুতি নেওয়া সম্ভব হয়নি। তাই সবার মতামত নিয়ে এবারের নির্বাচনে আমরা অংশ নিচ্ছি না। রাজনীতিতে আসার পর এই প্রথম আমি এই নির্বাচনে অংশ না নেওয়ায় অত্যন্ত ব্যাথিত। বিজেপিকে আমি এই আসনটি আমাদের জন্য ছেড়ে দেওয়ার কথা বলেছিলাম। কিন্তু ওরা তা করেনি। তাই আমরাও বিজেপিকে সমর্থন দেবো না। আমি দলের কর্মীদের বলেছি তাদের যাকে মন চায় তারা তাকেই ভোট দেবে। তবে কারো হয়ে আমরা প্রচারে নামব না।” সব মিলিয়ে অবশেষে আসন্ন লোকসভা নির্বাচনে সেইভাবে রাজনৈতিক ময়দানে দেখা যাবে না রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বাংলা বিকাশ বাদী কংগ্রেসের সুপ্রিমো আব্দুল করিম চৌধুরীকে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!