এখন পড়ছেন
হোম > জাতীয় > প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরায় বড়সড় বিপাকে পড়তে চলেছেন রাহুল গান্ধী

প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরায় বড়সড় বিপাকে পড়তে চলেছেন রাহুল গান্ধী

সংসদে অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনায় যখন গমগম করছে লোকসভা,তখন হঠাৎই জাতীয় কংগ্রেস সুপ্রিমোকে দেখা গেলো আসন ছেড়ে উঠে গিয়ে মোদীজিকে আলিঙ্গণ করতে। ঘটনার আকস্মিকতায় হতবাক প্রধানমন্ত্রী। এর আগেই তো ভুরিভুরি অভিযোগ তুলে মোদীসরকারকে আক্রমণ শানাচ্ছিলেন রাহুল গান্ধী। এবং পাশাপাশি কংগ্রসের সহিষ্ণুতার পরিচয়ও দিচ্ছিলেন। ভারতীয় সংসদীয় গণতন্ত্রে এ ঘটনা সত্যিই নজিরবিহীন। এর জন্যে কঠিন শাস্তি হতে পারে কংগ্রেস হাই কমান্ডারের। অভিযোগে বিজেপির তরফ থেকে জানানো হয়েছে,বক্তব্য রাখতে গিয়ে সংসদের নিয়ম ভেঙেছেন রাহুল গান্ধী। আর এরজন্যে রাহুল গান্ধীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনে স্বাধীকার ভঙ্গের প্রস্তাব আনল বিজেপি।

এছাড়া রাফায়েল প্রসঙ্গে রাহুল গান্ধীর অভিযোগকেও অস্বীকার করছে মোদীসরকার। কংগ্রেস সুপ্রিমোর অভিযোগকে অযৌক্তিক বলে দাবী করছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন এবং বক্তব্যে রাহুল গান্ধীর সমস্ত অভিযোগকে ‘শিশুসুলভ’ আখ্যাও দিতেও দেখা গেলো নির্মলা সীতারমনকে। তবে উল্লেখ্য,প্রতিরক্ষামন্ত্রী রাফাল দুর্নীতির প্রসঙ্গে বিস্তৃত ব্যাখ্যা দিলেও রাফাল পুরোপুরি দুর্নীতিমুক্ত কিনা সেটা খোলসা করলেন না তিনি। ফ্রান্সের সঙ্গে ভারতের রাফাল নিয়ে গোপন চুক্তিটাই স্পষ্টভাবে জানতে চেয়েছিলেন রাহুল গান্ধী। দাবী করেছিলেন,এরকম কোনো গোপন চুক্তিই ফ্রান্সের সঙ্গে ভারতের হয়নি। এমনটা তিনি ফ্রান্সের প্রেসিডেন্টের সঙ্গে যোগাযোগ করেই জানতে পেরেছেন। সম্পূর্ণ মিথ্যার রটনা করছে বিজেপিসরকার। এমনভাবেই গর্জে উঠেছিলেন রাহুল এদিন। এছাড়া এদিন তিনি মোদীজির দিকে অভিযোগের আঙুল তুলে আরো বলেছিলেন যে,কংগ্রেসের আমলে যে বিমানের দাম ৫২০ কোটি টাকা ছিল,সেই বিমানগুলির দামই মোদীজির আমলে ১৬০০ কোটি টাকা হল কীভাবে? শুধু কী মোদী-ঘনিষ্ঠ ব্যবসায়ীদেরই ভাগ্যের শিকে ছিঁড়ল!! এ প্রশ্ন তুলেই মোদীজিকে আক্রমণ করেছিলেন জাতীয় কংগ্রেসের সেনাপতি। মোদীজি যে নিজেকে ‘দেশের চৌকিদার’ আখ্যা দিয়েছিলেন সেটা নিয়েও কটাক্ষ করতে দেখা গেলো জাতীয় কংগ্রেস সুপ্রিমোকে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কংগ্রেসের এ ধরণের অভিযোগের ভিত্তিতে পাল্টা সরব হতে দেখা গেল পদ্মশিবিরকে। সংসদের মূল্যবান সময় নষ্ট করেছেন রাহুল গান্ধী,এমনটাই দাবী তুলল বিজেপি। তাঁকে বোঝাতে ভারত ও ফ্রান্স দুই সরকারের বিবৃতিই যে সংসদে পেশ হয়েছে এ মানতে নারাজ বিজেপি। প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রীকে কোনো তথ্য প্রমাণ ছাড়াই অপমান করেছেন কংগ্রেস সুপ্রিমো,এমটাও অভিযোগ উঠছে বিজেপি তরফ থেকে। এর পাশাপাশি দেশবাসীর সামনে মিথ্যা যুক্তি পেশ করেছেন তিনি। প্রধানমন্ত্রীকে সভা চলাকালীন প্রকাশ্যে জড়িয়ে ধরে সংসদের নিয়মভঙ্গও করেছেন রাহুল গান্ধী। এমন অভিযোগ তুলে কংগ্রেস সুপ্রিমোর ‘আত্মবিশ্বাসের অভাব’ বলেও কটূক্তি করেছেন বিজেপি সংসদরা। এবার বিজেপিকে চাপে ফেলতে গিয়ে পাল্টা চাপে পড়তে চলছে কংগ্রেস,এমনটাই জানা যাচ্ছে রাজনৈতিক সূত্রের খবর থেকে।

Top
error: Content is protected !!