এখন পড়ছেন
হোম > জাতীয় > মমতার ক্ষমতায় আস্থা রাহুলেরও, বাঙালি প্রধানমন্ত্রী পাওয়ার স্বপ্ন ক্রমশ দৃঢ় হচ্ছে

মমতার ক্ষমতায় আস্থা রাহুলেরও, বাঙালি প্রধানমন্ত্রী পাওয়ার স্বপ্ন ক্রমশ দৃঢ় হচ্ছে

২০১৯ এ বিজেপিকে কেন্দ্র থেকে হটাতে জোটে বাঁধতে চলেছে। জোট বেঁধে যে বিজেপিকে ক্ষমতা থেকে সরানো যেতে পারে তা বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিই প্রথম দাবি করেছিলেন সেই মতো বিরোধীদের সাথে বৈঠাও করেছিলেন তিনি। এরপর যখন কর্নাটকে তাঁর পরামর্শে কংগ্রেস ও জেডিএস জোট বেঁধে বিজেপিকে হাতিয়ে সরকার গড়ে তখন ফের একবার জোটের সাফল্য সামনে আসে। আর তাই এবার মমতা ব্যানার্জীর ক্ষমতায় আস্থা রাখতে চলেছেন রাহুল গান্ধী।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

জানা গেছে ,রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদের নির্বাচনে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে তৃণমূলের সাংসদ সুখেন্দুশেখর রায়কে প্রার্থী করা হতে পারে। আর তাতে সে দিচ্ছেন বিরোধীরা। ফলে রাজনৈতিকমহলের মতে বাঙালি প্রধানমন্ত্রী পাওয়ার স্বপ্ন ক্রমশ দৃঢ় হচ্ছে। জানা গেছে বিজেপিকে জোর ধাক্কা দিয়ে তৃণমূলের সাংসদ সুখেন্দুশেখর রায়কে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে সর্বসম্মতিতে প্রার্থী করা হচ্ছে। সবাই রাজি হয়েছেন কেননা সবার লক্ষ্য একটাই ডেপুটি চেয়ারম্যানের পদটি বিজেপিকে না দেওয়া।

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এই নিয়ে নাকি রাজি কংগ্রেস ও। এতদিন ওই পদে ছিলেন কংগ্রেসের পিজে ক্যুরিয়েন। কিন্তু ৫১টি আসন থাকা স্বত্তেও রাহুল গান্ধী নাকি সিদ্ধান্ত নিয়েছেন যে বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির প্রার্থীকেই সমর্থন করবেন তাঁরা আর তাই কংগ্রেস কোনো প্রার্থী দিচ্ছে না। আর তাই রাজনৈতিকমহলের মতে ২০১৯ এর আগে এটা একটা ছোট্ট মহড়া দিতে চলেছে বিরোধীরা। ফলে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদের নির্বাচন নিয়ে বেশ চাপে পড়তে চলেছে বিজেপি বলে মনে করছে রাজনৈতিকমহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!