এখন পড়ছেন
হোম > জাতীয় > রাফাল নিয়ে সংসদে ঝড় তুলতে গিয়ে কার্যত মুখ পুড়ল রাহুল গান্ধীর, দিতে পারলেন না সত্যতার প্রমান!

রাফাল নিয়ে সংসদে ঝড় তুলতে গিয়ে কার্যত মুখ পুড়ল রাহুল গান্ধীর, দিতে পারলেন না সত্যতার প্রমান!

রাফাল কেলেঙ্কারি নিয়ে যত বেশি করে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন কেন্দ্র সরকারকে অস্বস্তিতে ফেলতে চাইছেন রাহুল গান্ধী – তাতো বেশি করে যেন নিজেই অস্বস্তিতে পরে যাচ্ছেন তিনি! আজ সকালে, সাংবাদিক বৈঠকে কংগ্রেস নেতা রণদীপ সুরজেওয়ালা রাফাল নিয়ে বিস্ফোরক একটি অডিয়ো বার্তা প্রকাশ্যে নিয়ে আসেন। আর তার সাথেই তিনি দাবি করেন – এই সংক্রান্ত ফাইল রয়েছে প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী তথা বর্তমান গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের কাছে।

নতুন বছরের শুরুতেই – রাফাল নিয়ে চূড়ান্ত ঝড় তোলার ইঙ্গিত দেওয়ার কয়েক ঘন্টার মধ্যেই অবশ্য রীতিমত মুখ পুড়ল কংগ্রেসের। সাংবাদিক বৈঠকে দেখানো অডিও ফাইল এদিন সংসদের ভেতরেও পেশ করার আর্জি জানান কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী। একইসঙ্গে, তিনি দাবি করেন ওই অডিও টেপে রাফাল সংক্রান্ত বিস্ফোরক তথ্য আছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এর পরিপ্রেক্ষিতে লোকসভার অধ্যক্ষ সুমিত্রা মহাজন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুন জেটলিকে এই প্রসঙ্গে জিজ্ঞাসা করেন তাঁর বক্তব্য। রীতিমত আক্রমণাত্মক মেজাজে কেন্দ্রীয় মন্ত্রী জানান, ওই অডিয়ো সম্পূর্ণভাবে ভুয়ো – কোনও সত্যতা নেই। যদি রাহুল গান্ধী সংসদে চালান, তা হলে নিজের দায়িত্বে চালাতে হবে। এর পরিপ্রেক্ষিতে লোকসভার অধ্যক্ষ রাহুল গান্ধীকে বলেন, লিখিত আকারে ওই অডিয়োর সত্যতার প্রমাণ দিন।

কিন্তু, তখনি যেন ব্যাকফুটে চলে আসেন রাহুল গান্ধী। তিনি বলেন, অডিয়ো বার্তাটি তিনি লিখিত আকারে পড়ে শোনানোর আবেদন দেন। কিন্তু, লোকসভার অধ্যক্ষ স্পষ্ট জানিয়ে দেন, সংসদে যে ফরম্যাটেই পেশ করুক না কেন, সত্যতার প্রমাণ দেওয়ার দায়িত্ত্ব নিতে হবে রাহুল গান্ধীকেই। কিন্তু, রাহুল গান্ধী আর সত্যতার প্রমান দেওয়ার ব্যাপারে কথা বাড়াতে চান নি।

ফলে, স্বাভাবিকভাবেই উল্লাস গেরুয়া শিবিরের। তাঁদের দাবি, রাহুল গান্ধীর এই পদক্ষেপেই প্রমাণিত অডিও টেপটি ভুয়ো – কোনো সত্যতা নেই। যদি এর কোনো সত্যতা থাকতো তাহলে, তিনি সত্যতার প্রমান দেওয়া থেকে পিছিয়ে আসতেন কেন? সবমিলিয়ে, রাফাল নিয়ে নতুন করে ঝড় তোলার ইঙ্গিত দিলেও আদতে ব্যাকফুটে চলে গেলেন রাহুল গান্ধী বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!