এখন পড়ছেন
হোম > জাতীয় > নারী নির্যাতন নিয়ে বিজেপিকে বিঁধলেন রাহুল গান্ধী

নারী নির্যাতন নিয়ে বিজেপিকে বিঁধলেন রাহুল গান্ধী

নারী নিগ্রহের ঘটনায় আবারও একরাশ প্রশ্নের সম্মুখীন গেরুয়া শিবির। স্বয়ং কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবার এই ঘটনায় বিজেপি দলকে বিঁধলেন।দিল্লির তালকাটোরা স্টেডিয়ামে এদিন মহিলা অধিকার সম্মেলনে উপস্থিত হয়েছিলেন কংগ্রেস সভাপতি। সেখানেই নিজের ভাষণে কংগ্রেস সভাপতি বিজেপি কে কটাক্ষ করে বললেন বিজেপি বিধায়কদের থেকে বাড়ির মেয়েদের নিরাপদে রাখতে হবে। একই সাথে বিজপি দলকে একটি প্রহসনের সাহায্যে অ্যাখ্যায়িত করে বললেন, রক্ষকই আজ ভক্ষক হয়ে দাঁড়িয়েছে।

কংগ্রেস সভাপতির কথানুসারে , দেশের বর্তমান পরিস্থিতি এমন জায়গায় এসে উপস্থিত হয়েছে যে সাধারণ মানুষ সরকার কে ভয় পাচ্ছে। এমনকি দেশের মানুষ নিরাপদে নেই জানিয়েও তিনি দাবি করলেন। তাঁর মতে যেখানে কেন্দ্রের বিজেপি সরকার বেটি বাঁচাও, বেটি পড়াও স্লোগান দিচ্ছে সেখানে এই সরকার দেশের মহিলাদের প্রয়োজনীয় নিরাপত্তা দেওয়ার ক্ষেত্রে চুড়ান্ত ভাবে ব্যর্থ। পরিসংখ্যান দিয়েই তিনি জানালেন, ২০১৪ সালে কেন্দ্রে নরেন্দ্র মোদী শাসিত সরকার জমানার সূচনা হওয়ার পর থেকে যে পরিমান মহিলাদের নিগ্রহের খবর সরকারী খাতায় লিপিবদ্ধ হয়েছে সেই সংখ্যক অপ্রাত্যাশিত হিংসার ঘটনা স্বাধীনতার পর থেকে দেশের গত ৭০ বছরের ইতিহাসে ঘটেনি।

এদিন সভামঞ্চ থেকে তিনি একপ্রকার আশ্বাস দিয়েই জানালেন কংগ্রেস ক্ষমতায় এলে মহিলা সংরক্ষণ বিলে সম্মতি দেবে। এমনকি এই কথাও বললেন যে এই বিল যদি বিজেপি সরকারও সংসদে পেশ করে তাহলে কংগ্রেস, বিজেপি দলকে পূর্ণ সমর্থন জানাবে। কংগ্রেস সভাপতি এদিন সম্প্রতি বিহারের মুজফফরপুর ও দেওরিয়ার হোমগুলির আইনবিরুদ্ধ কাজকর্মের উল্লেখ করে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে সওয়াল করলেন যে এইসমস্ত হৃদয়বিদারক ঘটনায় দেশের প্রধানমন্ত্রী কি করে কোনো প্রতিক্রিয়া না জানিয়ে নির্বাক হয়ে থাকতে পারেন!

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

কেন তিনি এইরকম ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে পারেন না ! এদিন একই সাথে সভামঞ্চ থেকে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘকেও তোপ দাগলেন রাহুল গান্ধী। তিনি বললেন, আরএসএসে মহিলাদের কোনও স্থান নেই। তার অন্যতম কারণ হিসেবে তিনি দাবি করলেন কারণ তারা মহিলাদের সম্মান দিতে জানে না। পাশাপাশি বিজেপি ও আরএসএসের মতাদর্শকে নারীবিরোধী বলেও দাবি করলেন কংগ্রেস সভাপতি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!