এখন পড়ছেন
হোম > জাতীয় > প্রতিরক্ষা মন্ত্রক থেকে চুরি হয়ে গেছে রাফালের গুরুত্বপূর্ণ নথি! সুপ্রিম কোর্টে বোমা ফাটালেন অ্যাটর্নি জেনারেল

প্রতিরক্ষা মন্ত্রক থেকে চুরি হয়ে গেছে রাফালের গুরুত্বপূর্ণ নথি! সুপ্রিম কোর্টে বোমা ফাটালেন অ্যাটর্নি জেনারেল

রাফাল যুদ্ধবিমান কেনার সরকারি নথি প্রকাশ্যে আসার সাথে সাথেই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছিল সমস্ত বিরোধী রাজনৈতিক দলগুলিকে। এমনকি এই ঘটনার পর কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে “চৌকিদার চোর” বলেও সম্বোধন করেছিলেন।

আর এভাবে রাফাল যুদ্ধবিমান কেনার সরকারি নথি প্রকাশ্যে চলে আসায় যখন সব মহলে একটা বড়মাপের প্রশ্ন চিহ্ন তৈরি হয়েছে, ঠিক তখনই কেন্দ্রীয় সরকারের অ্যাটর্নি জেনারেলের মন্তব্যে তৈরি হল তীব্র বিতর্ক। প্রসঙ্গত উল্লেখ্য, ফ্রান্সের দাঁসো সংস্থার কাছ থেকে ভারত সরকার 36 টি অত্যাধুনিক রাফাল যুদ্ধবিমান কেনে আর এই রাফাল যুদ্ধবিমান কেনা নিয়ে গত বছরের 14 ই সেপ্টেম্বর দেশের শীর্ষ আদালতের পক্ষ থেকে একটি রায়দান করা হলে সেই রায় পুনর্বিবেচনার জন্য একটি আবেদন জমা পড়লে সেই আবেদনের পরিপ্রেক্ষিতে এদিন শীর্ষ আদালতের শুনানি পর্বে কেন্দ্রীয় সরকারের অ্যাটর্নি জেনারেলের মন্তব্যে তীব্র সোরগোল ছড়িয়ে পড়ল।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

সূত্রের খবর, এদিনের এই শুনানিতে সুপ্রিম কোর্টে কেন্দ্রীয় সরকারের অ্যাটর্নি জেনারেল কে কে বেনুগোপাল বলেন, “এটি খুবই স্পর্শকাতর বিষয়। দেশের সুরক্ষার বিষয় নিয়ে সরকারের তরফে কাজ করা হচ্ছে। কিন্তু প্রতিরক্ষামন্ত্রক থেকে এই ব্যাপারে কিছু গুরুত্বপূর্ণ নথি চুরি গিয়েছে। আর এই কাজের সঙ্গে সরকারি কর্মচারীরা যুক্ত বলে মনে করা হচ্ছে।”

এদিকে অ্যাটর্নি জেনারেলের এহেন মন্তব্যের পরই তাঁকে উদ্দেশ্য করে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈই প্রশ্ন করেন যে, তাহলে এই ব্যাপারে সরকারের তরফে ঠিক কী ব্যবস্থা নেওয়া হয়েছে? আর তখনই এই ব্যাপারে তদন্ত চলছে বলে জানান অ্যাটর্নি জেনারেল কে কে বেনুগোপাল। সব মিলিয়ে এবার সুপ্রিম কোর্টে নিজের বক্তব্য রাখতে গিয়ে রাফাল যুদ্ধবিমানের গুরুত্বপূর্ণ নথি চুরি হয়ে গিয়েছে বলে বিতর্ক বাড়িয়ে তুললেন দেশের অ্যাটর্নি জেনারেল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!