এখন পড়ছেন
হোম > জাতীয় > গোপন নথি, অডিও টেপ ও আদালতে ভুল তথ্য – রাফাল ইস্যুতে নতুন বছরের শুরুতেই বিস্ফোরক কংগ্রেস

গোপন নথি, অডিও টেপ ও আদালতে ভুল তথ্য – রাফাল ইস্যুতে নতুন বছরের শুরুতেই বিস্ফোরক কংগ্রেস

আসন্ন লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার জন্য আর মেরেকেটে মাস দেড়েকও বাকি নেই। এই অবস্থায় কেন্দ্রের বিজেপি সরকারকে টলমল করে দিতে নতুন বছরের শুরুতেই আক্রমণাত্মক মেজাজে শুরু করল কংগ্রেস। ‘রাফাল কেলেঙ্কারি’ নিয়ে একের পর এক বিস্ফোরক অভিযোগ করে জমিয়ে দিল কংগ্রেস।

আজ, একটি অডিও ক্লিপ প্রকাশ করে কংগ্রেসের তরফে অভিযোগ করা হয়েছে, প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিক্করের কাছে এই সংক্রান্ত কিছু গোপন নথি আছে। আর সেই কথা নাকি স্বীকার করে নিয়েছেন গোয়ার মন্ত্রী বিশ্বজিত রানে – সেই অডিও ক্লিপই প্রকাশ্যে এনেছে কংগ্রেস বলে দাবি। কংগ্রেসের আরও দাবি, মনোহর পারিক্করের কাছে এমন কোনও নথি আছে যা প্রকাশ্যে এলে পুরো কেলেঙ্কারি ফাঁস হয়ে যাবে!

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

স্বাভাবিকভাবেই সমগ্র ঘটনাটি অস্বীকার করেছেন বিশ্বজিত রানে। তিনি স্পষ্ট জানিয়েছেন – ওই অডিও ক্লিপটি নকল, কংগ্রেস বিভ্রান্তি ছড়ানোর লক্ষ্যে ভুয়ো অডিও টেপ ছড়াচ্ছে। কিন্তু কংগ্রেসের আরও দাবি, এই চুক্তি সংক্রান্ত বেশ কিছু নথি গোপন করেছেন প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিক্কর। এমনকি কংগ্রেসের তরফে এও দাবি করা হয়েছে যে, এই মামলায় সুপ্রিম কোর্টে ভুল তথ্য দিয়েছে কেন্দ্র সরকার।

আর কেন্দ্র সরকারের দেওয়া সেই ভুল তথ্যের ভিত্তিতেই নাকি দেশের সর্বোচ্চ আদালত ভুল রায় দিতে বাধ্য হয়েছে। কেন্দ্রীয় সরকার সুপ্রিম কোর্টকে ভুলপথে চালনা করার পাশাপাশি, রায় বেরোনোর পর আরও একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে। তাই, বার শীর্ষ আদালতের রায় পুনর্বিবেচনা করার আরজি জানালেন অরুণ শৌরি, যশবন্ত সিনহা, প্রশান্ত ভূষণ। সবমিলিয়ে নতুন বছরের শুরুতেই রাফাল নিয়ে তীব্র আক্রমণাত্মক পথে হাঁটার ইঙ্গিত দিল কংগ্রেস।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!