এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রবার্ট বঢ়রাকে আর্থিক তছরুপের দায়ে জেরার পেছনেও বিরোধী জোট ভাঙার “চক্রান্ত” দেখছেন তৃণমূল নেত্রী

রবার্ট বঢ়রাকে আর্থিক তছরুপের দায়ে জেরার পেছনেও বিরোধী জোট ভাঙার “চক্রান্ত” দেখছেন তৃণমূল নেত্রী

কেন্দ্রের বর্তমান বিজেপি সরকার উদ্দেশ্যপ্রণোদিতভাবেই বিরোধীদের পেছনে সিবিআই লাগিয়ে তাদের হেনস্তা করছে বলে দীর্ঘদিন ধরেই অভিযোগ করে আসছে দেশের বিজেপি বিরোধী দলগুলো। সম্প্রতি কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআই হানা নিয়ে সেই কেন্দ্রের বিরুদ্ধে সোচ্চার হয়ে ধর্মতলার মেট্রো চ্যানেলে ধরনায় বসে পড়েন খোদ তৃনমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আর এই ঘটনার পর যখন রাজ্য বনাম কেন্দ্রের সংঘাত তীব্র থেকে তীব্রতর হয়ে উঠছে, ঠিক তখনই আর্থিক তছরুপে অভিযুক্ত সদ্য রাজনীতিতে পা দেওয়া গান্ধী পরিবারের অন্যতম সদস্য প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বঢ়রাকে ইডির দপ্তরে হাজিরা দেওয়া নিয়ে সেই গেরুয়া শিবিরের বিরুদ্ধে মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, বুধবার প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বঢ়রাকে নিজেদের দপ্তরে ডেকে পাঠায় ইডি। আর এরপরই তাঁকে সেখানে প্রায় 5 ঘন্টা ধরে জেরা করেন কেন্দ্রের তদন্তকারী সংস্থার আধিকারিকরা। আর একের এর পর এক বিরোধী দলের নেতা নেত্রীদের প্রতি এইভাবে কেন্দ্রের বিজেপি সরকার উদ্দেশ্যপ্রণোদিতভাবে সিবিআই দিয়ে ভয় দেখাচ্ছে বলে এদিন ফের বিজেপির বিরুদ্ধে সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সূত্রের খবর, প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বঢ়রাকে দপ্তরে হাজিরা দেওয়া নিয়ে এদিন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “রাজনৈতিক স্বার্থ পূরণে ইডিকে ব্যবহার করা হচ্ছে। রবার্টকে জেরা করার একটাই উদ্দেশ্য যে বিরোধীদের জোট করতে না দেওয়া। তবে সিবিআই, ইডি দিয়ে ভয় দেখিয়ে কোনো ভাবেই বিরোধীদের রোখা যাবে না।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, সম্প্রতি কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআই হানা নিয়ে যখন মেট্রো চ্যানেলে ধরনায় বসেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ঠিক তখনই তাঁর পাশে দাঁড়িয়ে ফোন করে সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকার আশ্বাস দিয়েছেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী।

আর তাই জাতীয় রাজনীতিতে জোটের খাতিরে এবং বিজেপিকে সরানোর চ্যালেঞ্জ নিয়ে এবার সেই রাহুল গান্ধীর বোন প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বঢ়রাকে যখন ইডি দপ্তরে হাজিরা দিতে হচ্ছে ঠিক তখনই সৌজন্যের রাজনীতি করে সেই কংগ্রেসের পাশে থেকে গেরুয়া শিবিরের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করলেন তৃণমূল নেত্রী।

আর এই ঘটনায় লোকসভা নির্বাচনের আগে জাতীয় রাজনীতিতে বিরোধী ঐক্য মজবুত হতে চলেছে এমনটাও দাবি করলেন তিনি। তবে শেষ পর্যন্ত ইডি দপ্তরে হাজিরা দেওয়া রবার্ট বঢ়রার ভবিষ্যৎ কি হয় এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top