এখন পড়ছেন
হোম > রাজ্য > চাপ বাড়ছে কি পুরুলিয়া নিয়ে? পুলিশি স্তরে ব্যাপক রদবদলে বাড়ছে জল্পনা

চাপ বাড়ছে কি পুরুলিয়া নিয়ে? পুলিশি স্তরে ব্যাপক রদবদলে বাড়ছে জল্পনা

এবারের পঞ্চায়েত নির্বাচনে জঙ্গলমহলের যন্ত্রনায় জেরবার রাজ্যের শাসকদল। একদিকে দলের খারাপ ফল, অন্যদিকে জঙ্গলমহলের পুরুলিয়া জেলায় নির্বাচনের পরে দুই বিজেপি কর্মীর মৃত্যু। যা নিয়ে বিরোধী দল বিজেপি তৃনমূলের বিরুদ্ধে প্রথম থেকেই সুর চড়িয়ে আসছে। যদিও তৃনমূল সেই অভিযোগ নস্যাৎ করে দিলেও গোড়ায় যে গলদ রয়েছে তা গোপনে নিজেদের কাজের মধ্যে দিয়ে স্বীকারও করছে শাসকদল।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

আর তাই প্রথমে পুরুলিয়ার পুলিশ সুপারের বদল ঘটানোর পর এবার জেলার ডিএসপি পদমর্যাদার দুই আধিকারিক সহ তিন পুলিশ ইন্সপেক্টর ও দুই ওসির বদলির নির্দেশ এল প্রশাসনের তরফে। সূত্রের খবর, গত সোমবার এই জঙ্গলমহলেরই ঝাড়গ্রাম জেলায় আট বিডিওকে বদলির পর ফের আরেক জেলা পুরুলিয়ার পুলিশমহলে রদবদল ঘটিয়ে তাঁদের মধ্যে অনেককেই পাঠিয়ে দেওয়া হল উত্তরবঙ্গে। জানা গেছে, গত সোমবার এই বদলির নির্দেশ এসে পৌছেছে জেলায়।

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জেলা পুলিশ সূত্রের খবর, এসডিপিও (রঘুনাথপুর) অভিজিৎ চৌধুরী, পুরুলিয়ার ডিএসপি (সদর) সুব্রতকুমার পাল, ঝালদা থানার আইসি ত্রিগুনা রায়, আইসি বরাবাজার সুশান্তকুমার চট্টোপাধ্যায়, সাঁওতালডিহির আইসি প্রশান্ত পাল, হুড়া থানার ওসি রামগোপাল পাল ও মানবাজারের ওসি আদিত্যপ্রসাদ বন্দ্যোপাধ্যায়ের বদলির ঘন্টা বাজিয়েছে নবান্ন। তবে এই বদলি নিয়ে শুরু হয়ে গিয়েছে প্রবল রাজনৈতিক তরজা। পুরুলিয়ার বিজেপি সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী অভিযোগ করে বলেন, “শাসকদল তৃনমূলের অনৈতিক কাজে এই সমস্ত আধিকারিকেরা সমর্থন করেননি বলেই তাঁদের ওপর এই বদলির কোপ পড়ল।” তবে এই ঘটনার সঙ্গে তৃনমূলের যে কোনো সম্পর্ক নেই তা স্পষ্ট করেছেন রাজ্যের মন্ত্রী তথা তৃনমূলের জেলা সভাপতি শান্তিরাম মাহাতো। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করছেন, বদলি যে কারনেই হোক না কেন, জঙ্গলমহলের ফলাফলে যে চাপ পড়েছে শাসকদল তৃনমূলের অন্দরে তা বেশ ভালোই বুঝতে পারছে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!