এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > পুরভোটের মাত্র এক বছর আগে এক গুরুত্বপূর্ণ পুরসভায় চেয়ারম্যান বদল তৃণমূলের, বাড়ছে জল্পনা

পুরভোটের মাত্র এক বছর আগে এক গুরুত্বপূর্ণ পুরসভায় চেয়ারম্যান বদল তৃণমূলের, বাড়ছে জল্পনা

লোকসভা নির্বাচনে তৃণমূলের ভরাডুবির পরই বিভিন্ন পুরসভা এবং পঞ্চায়েত ভেঙে একাধিক জনপ্রতিনিধিরা বিজেপিতে যোগদান করতে শুরু করে। আর যে ঘটনার পর থেকেই এখন দলের অন্দরে একে অপরকে বিশ্বাস করতে পারছেন না তৃণমূলের কেউই।

সম্প্রতি তৃনমূল পরিচালিত উলুবেড়িয়া পৌরসভার চেয়ারম্যান অর্জুন সরকারের সাথে সেই পৌরসভার দলীয় কাউন্সিলরদের তীব্র মতানৈক্য তৈরি হয়। আর তারই পরিপ্রেক্ষিতে এবার সেই উলুবেড়িয়া পৌরসভার চেয়ারম্যান পদে অর্জুন সরকারকে সরিয়ে অভয় দাসকে দায়িত্ব দেওয়া হচ্ছে। যা নিয়ে এখন দলের অন্দরে প্রবল গুঞ্জন ছড়িয়ে পড়েছে।

প্রসঙ্গত, 32 আসন বিশিষ্ট এই উলুবেড়িয়া পৌরসভায় প্রথমে 19 টা আসন নিয়ে তৃণমূল পুরসভা দখল করলে অর্জুন সরকার চেয়ারম্যান এবং আবাসউদ্দিন খানকে ভাইস চেয়ারম্যান করা হয়। পরবর্তীতে এখানকার তিনজন কংগ্রেস কাউন্সিলর এবং দুজন বাম কাউন্সিলর তৃণমূলে যোগ দেয়। যার ফলে তৃণমূলের সদস্য সংখ্যা বেড়ে দাঁড়ায় 24।

কিন্তু বিগত চার বছর ধরে চেয়ারম্যানের কাজকর্মে কোনো সমস্যা না হলেও সম্প্রতি এই পৌরসভার চেয়ারম্যান অর্জুন সরকারের সাথে তৃণমূলের একাধিক কাউন্সিলারের মতবিরোধ তৈরি হয়। আর এরপরই গত সপ্তাহে অর্জুন সরকারের পরিবর্তে যাতে অন্য কাউকে চেয়ারম্যান করা যায়, তার জন্য এই পৌরসভার তৃণমূল কাউন্সিলররা পুরমন্ত্রী তথা হাওড়া জেলার পর্যবেক্ষক ফিরহাদ হাকিম, জেলা তৃণমূল সভাপতি পুলক রায়, উলুবেড়িয়ার সাংসদ সাজদা আহমেদ এবং উলুবেরিয়া পূর্ব বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক ইদ্রিস আলীর কাছে একটি চিঠি জমা দেন।

এদিকে এর পরই এই পৌরসভার বর্তমান চেয়ারম্যান অর্জুন সরকার জেলা তৃণমূল সভাপতি পুলক রায়ের কাছে তার ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন। কিন্তু কে হবে পরবর্তী চেয়ারম্যান?

হাতের মুঠোয় আরও সহজে প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে যোগ দিন –

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

সূত্রের খবর, 27 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা পুরসভার পূর্ত বিভাগের চেয়ারম্যান ইন কাউন্সিলের সদস্য অভয় দাস উলুবেড়িয়া পৌরসভার পরবর্তী চেয়ারম্যানের দায়িত্ব পেতে চলেছেন। জানা গেছে, রাজ্য নেতৃত্বে তরফে অনুমোদন দিলেই তিনি দায়িত্বভার গ্রহণ করবেন। কিন্তু যেখানে এই পৌরসভার মেয়াদ শেষ হতে আর এক বছরের মত সময় রয়েছে, সেখানে এখন চেয়ারম্যান পরিবর্তন করায় কি সমস্যা বাড়বে না!

ইতিমধ্যে এই ব্যাপারেও নানা মহলে উঠতে শুরু করেছে প্রশ্ন। অনেকে বলছেন, আসলে লোকসভা ভোটে দলের ভরাডুবির পর যেভাবে তৃণমূল ছেড়ে একের পর এক জনপ্রতিনিধি বিজেপিতে যোগদান করছেন, সেই আশঙ্কাতেই এবার পৌরসভা ঠিক রাখতে চেয়ারম্যান বদল করল তৃণমূল। কিন্তু এতে হিতে বিপরীত হয় কিনা এখন সেদিকেই তাকিয়ে।

Top
error: Content is protected !!