এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার এই পুরপ্রধানকে পদত্যাগ করার নির্দেশ দিলেন শীর্ষ নেতৃত্ব, শোরগোল রাজ্যে

এবার এই পুরপ্রধানকে পদত্যাগ করার নির্দেশ দিলেন শীর্ষ নেতৃত্ব, শোরগোল রাজ্যে

লোকসভা ভোটে তৃনমূলের ভরাডুবি এবং বিজেপির উত্থানে হতচকিত হয়েছেন অনেকেই। গত 2014 সালে তৃণমূল বাংলা থেকে 34 টা আসন পেলেও এবার তাদের দখলে এসেছে মোটে 22 টি আসন। অন্যদিকে বিজেপি 2 থেকে বাড়িয়ে তাদের আসন সংখ্যা 18 করে নিয়েছে। আর বিজেপির এই অভাবনীয় ফলাফলের পরই দিকে দিকে শাসকদলের জনপ্রতিনিধিরা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করতে শুরু করেন। যার জেরে প্রবল অস্বস্তিতে পড়ে রাজ্যের শাসক দল।

আর এমতাবস্তায় সম্প্রতি তৃণমূল পরিচালিত বনগাঁ পৌরসভার 24 জন কাউন্সিলরের মধ্যে প্রথমে 11 জন এবং পরে 3 জন তৃণমূল কাউন্সিলর পুরপ্রধান শংকর আঢ্যর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে অনাস্থা প্রস্তাব আনলে তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়। অনেকেই দাবি করতে শুরু করেন যে, পুরপ্রধানকে যদি তৃণমূল না সরায়, তাহলে হয়ত এই সিংহভাগ কাউন্সিলররা তাদের শিবির বদল করতে পারে।

আর একের পর এক পৌরসভা লোকসভা ভোটের পর তৃণমূল ছেড়ে বিজেপির দখলে চলে যাওয়ায় কিছুটা আতঙ্কিত ঘাসফুল শিবিরের নেতারা এবার এই বনগাঁ পৌরসভা নিজেদের হাতে রাখার জন্য তৎপর হয়ে উঠল বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সূত্রের খবর, এদিন উত্তর 24 পরগনা জেলা তৃণমূলের পর্যবেক্ষক তথা পানিহাটির তৃণমূল বিধায়ক নির্মল ঘোষ জরুরী ভিত্তিতে বনগাঁ পৌরসভা জটিলতা নিয়ে তার বাড়িতে একটি সাংবাদিক বৈঠক করেন। আর সেখানেই তিনি জানিয়ে দেন যে, পুরসভার দলীয় কাউন্সিলরদের মতামতকে গুরুত্ব দিয়ে বর্তমান পুরপ্রধানকে সরে দাঁড়ানোর বার্তা দেওয়া হয়েছে। তবে তিনি অবশ্য এই ব্যাপারে কিছুই জানেন না বলে জানিয়ে দিয়েছেন বনগাঁ পৌরসভার বর্তমান পুরপ্রধান শংকর আঢ্য।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, তৃণমূলের এখন শ্যাম রাখি না কুল রাখি এই অবস্থা। কেননা একের পর এক পৌরসভা এবং দলীয় জনপ্রতিনিধিরা যখন বিজেপিতে নাম লেখাচ্ছেন, ঠিক তখনই বনগাঁ পৌরসভার কাউন্সিলরদের পুরপ্রধানকে নিয়ে আপত্তির জেরে এখন কাউন্সিলরদের মতামতকেই তৃণমূলের শীর্ষ নেতৃত্বের গুরুত্ব দেওয়ায় বনগাঁ পৌরসভার চেয়ারম্যান দলবদলের কোনো সিদ্ধান্ত নেয় কিনা তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। সব মিলিয়ে এবার বনগাঁ পৌরসভার পৌরপ্রধানকে সরিয়ে দেওয়া নিয়ে বর্তমানে জোর চাঞ্চল্য রাজ্য রাজনীতিতে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!