এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পুজোর মুখেই রাজ্যের এই ৩০ হাজার কর্মীর জন্য এবার বড়সড় সুখবর! জানুন বিস্তারিত

পুজোর মুখেই রাজ্যের এই ৩০ হাজার কর্মীর জন্য এবার বড়সড় সুখবর! জানুন বিস্তারিত

Priyo Bandhu Media

2021 এর বিধানসভা ভোটের দিকে তাকিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবার দরাজ হস্তে সরকারি কর্মীদের মন ভরিয়ে দিচ্ছেন। আগেই রাজ্য সরকারি কর্মীরা তাদের বর্ধিত বেতন নিয়ে সুখবর পেয়ে গেছে। জানুয়ারি মাস থেকেই তাদের বর্ধিত বেতন চালু হবে বলে সূত্রের খবর। এবার একই রাস্তা ধরে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিদ্যুৎ কর্মীদের মন জয় করতে চাইলেন। এ রাজ্যের বিদ্যুৎ কর্মীদের জন্য নিয়ে এলেন সুখবর। পুজোর মুখে রাজ্যের বিদ্যুৎ কর্মীরা এই সুখবরে যারপরনাই খুশি হয়েছেন।

রাজ্য সরকারি কর্মীদের পাশাপাশি এবার রাজ্যের প্রায় 30 হাজার বিদ্যুৎ কর্মীদের জন্য মুখ্যমন্ত্রী নিয়ে এলেন সুখবর। বিদ্যুৎ কর্মীদের জন্য বেতন কমিটি গঠন করা হয়েছে। বিদ্যুৎ বন্টন সংস্থার চেয়ারম্যান শান্তনু ঘোষের নেতৃত্বে চার সদস্যের এই কমিটি তৈরি হয়েছে। এটির পোশাকি নাম রাখা হয়েছে বেতন কর্ম সমিতি।

অনেক আগে থেকেই রাজ্যে বিদ্যুৎ কর্মীরা তাদের বকেয়া বেতন মিটিয়ে দেওয়ার জন্য রাজ্য সরকারের কাছে দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন। এই দাবির এবং নতুন বেতন কমিটি গড়ার সুপারিশও করা হয়েছিল। প্রাথমিক অবস্থায় জুলাই মাসে বিদ্যুৎ কর্মীদের বকেয়া ডিএ 10% দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী এবার বিদ্যুৎ বন্টন সংস্থার কর্মীদের জন্য বেতন কমিটিও করা হলো 15 ডিসেম্বরের মধ্যে বেতন কমিটি সমস্তকিছু খতিয়ে দেখে রিপোর্ট জমা করবে অবসরপ্রাপ্ত রাজ্য বিদ্যুৎ সংস্থার কর্মীরা এই প্রাপ্য সুযোগ সুবিধার ভাগীদার হবেন।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অন্যদিকে বিদ্যুৎ বন্টন সূত্রের খবর থেকে জানা গেছে, এই বেতন কমিটি শুধুমাত্র বিদ্যুৎ বন্টন সংস্থার কর্মীদের কথা চিন্তা করবে না, তাঁরা কেন্দ্রীয় ও রাজ্য সরকারি কর্মচারীদের পাশাপাশি বিভিন্ন রাজ্য ও কেন্দ্রীয় সরকারের অধীন যেসব সংস্থা আছে তার অন্তর্গত কর্মীদের পদোন্নতি, অবসরকালীন সুবিধা সহ বিভিন্ন বিষয় নিয়ে চিন্তাভাবনা করবে।

অন্যদিকে, বিদ্যুৎ সংস্থার আর্থিক উন্নয়ন নিয়েও ভাবনাচিন্তার কথা ঘোষণা করেছেন এই বেতন কমিটি। 2009 সালে বিদ্যুৎ কর্মীদের জন্য বেতন কমিটি গঠন করা হয়েছিল। ইতিমধ‍্যে রাজ্য সরকারি কর্মীদের জন্য মুখ্যমন্ত্রী ষষ্ঠ বেতন কমিশনের কথা বলেছিলেন।

এই ঘটনায় বিরোধীদের দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার 2021 এর বিধানসভা ভোটে ভোটব্যাঙ্ক বাড়ানোর জন্য টাকার সাহায্য নিচ্ছেন। তিনি টাকা ছড়িয়ে ভোট কিনতে চাইছেন। না হলে এত বছর পরে হঠাৎই বা এতো জনদরদী হয়ে রাজ্য সরকারি কর্মচারী ও বিদ্যুৎ বন্টন এর কর্মচারীদের প্রতি এত সদয় হলেন ?

এ ব্যাপারে রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, মুখ্যমন্ত্রী হয়তো সুযোগ-সুবিধা বুঝেই সঠিক সময়ে রাজ্য সরকারি কর্মচারী ও বিদ্যুৎ বন্টন এর কর্মচারীদের দিকে নজর দিয়েছেন। এর ফলে সরকারি কর্মচারীরা যথেষ্ট উপকৃত হবেন সে বিষয়ে কোনো সন্দেহ নেই। আর ভোটের কথা কেই বা বলতে পারে ? কখন কার পাল্লা ভারী হয়!

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!