এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > পুজোর আগেই অত্যাধুনিক হচ্ছে কলকাতার পরিবহন ব্যবস্থা, পরিবহণমন্ত্রীর কথায় বাড়ল আশা

পুজোর আগেই অত্যাধুনিক হচ্ছে কলকাতার পরিবহন ব্যবস্থা, পরিবহণমন্ত্রীর কথায় বাড়ল আশা

কলকাতার রাস্তায় ই-বাস চলবে এমন ঘোষণা অনেক আগেই করেছিলেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো বাসের উদ্বোধন ও হয়েছিলো কিন্তু  উপযুক্ত পরিকাঠামোর অভাবে বাসগুলি রাস্তায় নামানো হয়নি। এই প্রসঙ্গে পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী জানিয়েছেন পুজোর আগেই সম্ভবত ই-বাস চালু করা হবে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আসলে এই বাস চালু করতে গেলে দরকার  পরিবহন ও পরিবেশ দফতরের মধ্যে সুসম্পর্ক থাকা জরুরী। কিন্তু নানা কারণে এতদিন তা হয়ে উঠছিলো না। কিছুদিন আগে অবধি পরিবেশ দফতরের দায়িত্বে ছিলেন মেয়র শোভন চট্টোপাধ্যায়। এবং পরিবহন দফতর ছিলো শুভেন্দু অধিকারী। এখন মেয়রের হাত থেকে পরিবেশ দফতরের দায়িত্ব চলে যাওয়ায়  দুটো দফতরের দায়িত্বে রয়েছেন শুভেন্দু অধিকারী।

ফলে কাজ কর্ম পরিচালনা করা সহজ হচ্ছে। এদিন হাওড়াতে পরিবহন দফতরের এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে পরিবহনমন্ত্রী বললেন এই বছর পুজোর আগেই কলকাতা শহরে ৮০ টি ই-বাস নামানো হবে। একইসাথে তিনি আরও জানালেন পরিবহন ব্যবস্থাকে ঢেলে সাজাতে বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছে। পরিবেশের ভারসাম্যের কথা চিন্তা করে পরিবহন দফতর স্থির করেছে পুজোর আগেই ৮০ টি ই-বাস সফল ভাবে যাত্রা শুরু করবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!